শোকের মাসে কুতুবদিয়ায় যুবদলের সম্মেলন স্থগিত

কুতুবদিয়া প্রতিনিধি:

শোকের মাস আগস্টে কুতুবদিয়ায় জাতীয়তাবাদী যুব দলের একাধিক ইউনিয়ন শাখার সম্মেলন ও কাউন্সিল স্থগিত করা হয়েছে। রবিবার (২০আগস্ট), বুধবার (২৩ আগস্ট) ও বুহস্পতিবার (২৪ আগস্ট) ৩টি ইউনিয়নে সম্মেলনের পূর্ব নির্ধারিত তারিখ ছিল।

সংশ্লিষ্ট সূত্র জানায়, আগামী নির্বাচনকে সামনে রেখে বিএনপি ও অঙ্গ সংগঠনগুলোতে চাঙ্গাভাব ফিরিয়ে আনতে জাতীয়তাবাদী যুবদলের ইউনিয়ন কমিটিগুলো সম্পন্ন করার উদ্যোগ নেয়া হয়। সে উপলক্ষ্যে ২০ আগস্ট দক্ষিণ ধূরুং ইউনিয়ন যুবদলের সম্মেলনের নির্ধারিত তারিখ ছিল। তবে তা স্থগিত করা হয়েছে। এ ছাড়া  ২৩ আগস্ট লেমশীখালী ও ২৪ আগস্ট আলী আকবর ডেইল ইউনিয়ন যুবদলের সম্মেলন ও কাউন্সিলও স্থগিত করা হয়েছে হঠাৎ করেই।

নানা চাপের মধ্যে ও মামলা হয়রানির শিকার বিএনপি ও তার অঙ্গ সংগঠন ঝিমিয়ে পড়ায় সম্মেলন বেশ গুরুত্বপূর্ণ ছিল বলেও নেতা-কর্মীরা মনে করে ছিল। তবে হঠাৎ যুবদলের ইউনিয়ন শাখাগুলোর নির্ধারিত সম্মেলন স্থগিত হওয়ায় তারা হতাশা প্রকাশ করেন অনেকেই।

দক্ষিণ ধুরুং ইউনিয়ন যুবদলের সম্ভাব্য সেক্রেটারি প্রার্থী নির্যাতিত কর্মী নাজেম উদ্দিন নাজু বলেন, হঠাৎ সম্মেলন স্থগিত করায় তৃণমুলের নেতা-কর্মীদের মাঝে নানা সন্দেহ দেখা দিয়েছে। পরবর্তীতে ইউনিয়ন যুবদলের কমিটি গঠনে “পকেট কমিটি” করে সুবিধা ভোগীদের আবির্ভাব ঘটতে পারে বলেও আশঙ্কা করেন তিনি। ৩টি ইউনিয়নের সম্মেলন ও কাউন্সিল পিছিয়ে যাওয়ায় কর্মীদের মাঝে ভাটার প্রভাব পড়েছে বলেও তিনি জানান।

যুবদলের ইউনিয়ন শাখার সম্মেলন স্থগিতের ব্যাপারে উপজেলা যুবদলের সভাপতি জসীম উদ্দীন সিকদার বললেন ভিন্ন কথা। তিনি বলেন, চলতি আগস্ট মাসে উপজেলার ৩টি ইউনিয়নে যুবদলের সম্মেলন হওয়ার কথা থাকলেও তা স্থগিত করা হয়েছে। মূলত এ মাসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী ও ২১ আগস্ট গ্রেনেড হামলা  ইত্যাদি কারণে এ মাসটি শোকের মাস। তাই শোকের মাসকে শ্রদ্ধা জানিয়ে যুবদলের ইউনিয়ন কমিটির সম্মেলন স্থগিত করা হয়েছে। পরে সম্মেলনের তারিখ পূণঃ নির্ধারণ করা হবে বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন