শেখ হাসিনাই রোহিঙ্গা সমস্যার স্থায়ী সমাধান করবেন

রামু প্রতিনিধি:

কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল বলেছেন, নিপীড়িত, নির্যাতিত, অসহায় রোহিঙ্গাদের আশ্রয় ও মানবিক সহায়তা দিয়ে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। শুরু থেকে চীন ও ভারত মায়ানমারের পক্ষালম্বন করলেও প্রধানমন্ত্রীর সফল প্রচেষ্টায় বর্তমানে এ দেশ দুটিও রোহিঙ্গা বিষয়ে নমনীয় হয়েছে। আর  শেখ হাসিনার নেতৃত্বে রোহিঙ্গা সমস্যার স্থায়ী সমাধান করবেন।

এজন্য প্রধানমন্ত্রী নিজেই জাতিসংঘ সহ বিশ্ব সম্প্রদায়কে ঐক্যবদ্ধ করে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। মায়ানমারে নিপীড়ন ও গণহত্যার শিকার লাখ লাখ নারী- পুরুষ, শিশু এখন সীমান্ত পেরিয়ে বাংলাদেশ ঠাঁই নিয়েছে। যারা এসেছে সবাই দরিদ্র মানুষ নয়। এদের কেউ কেউ বড় ব্যবসায়ী, কেউ বহুতল ভবনেরও মালিক আবার কেউ সেখান সরকারের বিভিন্ন পর্যায়ে কর্মরত। এদের উপর মায়ানমারের রাখাইনদের নির্যাতনের ভয়াবহতা পুরো বিশ্ব অবগত। এরা সবাই সহায় সম্বল ছেড়ে আসতে বাধ্য হয়েছে।

নির্যাতিত রোহিঙ্গাদের সহায়তায় রামুবাসীকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে তিনি বলেন, রোহিঙ্গাদের কারো গায়ে কাপড় নেই, কারো পেটে খাবার নেই। আন্তর্জাতিক সংস্থার ত্রান পৌঁছতে বিলম্ব হবে। কিন্তু সে পর্যন্ত রোহিঙ্গাদের ত্রান দিয়ে পাশে দাঁড়ানো মানুষ হিসেবে সবার দায়িত্ব। যেমন ভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোহিঙ্গাদের আশ্রয় ও সহায়তা দিয়ে মানবিক দৃষ্টান্ত স্থাপন করেছেন।

সাংসদ কমল বলেন, বাংলাদেশের হলি আটিজান রেস্তোরায় এবং একযোগে ৬৪টি জেলায় জঙ্গিরা হামলা চালিয়েছিলো। কিন্তু সন্ত্রাসী ধরার নামে কোন নিরাপরাধ ব্যক্তিকে হয়রানি করা হয়নি। কিন্তু মায়ানমার সরকার একটি পুলিশ ফাঁড়িতে হামলার অজুহাতে পরিকল্পিতভাবে রোহিঙ্গা নিধন ও দমন-পীড়ন চালিয়ে যাচ্ছে।

সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল  বৃহষ্পতিবার (৫ অক্টোবর) সন্ধ্যায় রামু খিজারী আদর্শ উচ্চ বিদ্যালয় শহীদ মিনার চত্বরে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, শ্রমিকলীগ, সৈনিকলীগ, তাঁতীলীগ, বাস্তুহারালীগ এবং রামু বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও সুধীজনদের সাথে বিশাল মত বিমিনয় অনুষ্ঠানে এসব কথা বলেন।

রামু উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ও সাবেক চেয়ারম্যান নুরুল হকের সভাপতিত্বে সমাবেশে প্রধান বক্তা ছিলেন, রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি রিয়াজ উল আলম।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন