শীঘ্রই বাঁকখালী নদী শাসনের কাজ শুরু হবে

রামু প্রতিনিধি:

কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল রামু উপজেলার রাজারকুল ইউনিয়নের শর্মা পাড়ায় বাঁকখালী নদীর ভাঙ্গন পরিদর্শন ও বন্যায় ক্ষতিগ্রস্তদের ত্রানসামগ্রী বিতরণ করেছেন।

এসময় সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, নদী ভাঙ্গনের শিকার পরিবারগুলোকে দুই বান্ডিল করে ডেউটিন, বাড়ি নির্মাণে অর্থ সহায়তা ও তাদের পূণর্বাসনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। বন্যার পানি বৃদ্ধি পাওয়ার সাথে সাথে স্থানীয় চেয়ারম্যানের মাধ্যমে চাল পাঠিয়ে ক্ষতিগ্রস্ত কোন মানুষকে যেন অনাহারে থাকতে না হয় আমি সে ব্যবস্থা করেছিলাম।

রামু কক্সবাজারের দু’একটি ইউনিয়ন ছাড়া সবকটি ইউনিয়ন বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে। প্রত্যেক ইউনিয়নেই আমরা ত্রাণ তৎপরতা অব্যহত রেখেছি। সাইমুম সরওয়ার কমল আগামী বছর থেকে রামু-কক্সবাজারের মানুষ বন্যার কবল থেকে মুক্ত থাকতে পারে উল্লেখ করে বলেন, ইতোমধ্যে বাঁকখালী নদী শাসনের জন্য সংশ্লিষ্ট মন্ত্রনালয় থেকে দুইশ তিন কোটি টাকা বরাদ্দ হয়েছে। আগামী দু’এক মাসের মধ্যেই কাজ দৃশমান হবে।

তিনি বলেন, শেখ হাসিনার জনবান্ধব সরকারের সময়কালে কেউ না খেয়ে থাকবেনা। কোন মানুষ গৃহহীন থাকবেনা। প্রত্যেকের জন্য খাদ্য ও বাসস্থান নিশ্চিত করছে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। এমপি কমল বলেন, আওয়ামী লীগ রাষ্ট্র ক্ষমতায় থাকলেই দেশের মানুষ সুখে থাকে, দেশের উন্নয়ন হয়। দেশের সুখ, শান্তি, সমৃদ্ধি ও উন্নয়নের ধারা অব্যহত রাখতে আগামীতেও শেখ হাসিনার সরকারকে পুনঃ রাষ্ট্রক্ষমতায় আনার আহ্বান জানান তিনি।

রবিবার (৬ আগস্ট) সন্ধ্যায় বাকঁখালী নদীর ভাঙ্গন পরিদর্শন ও বন্যায় ক্ষতিগ্রস্তদের ত্রানসামগ্রী বিতরণকালে তিনি এ কথা বলেন।

রাজারকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুফিজুর রহমান মুফিজ’র সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মুক্তিযোদ্ধা জাফর আলম চৌধুরী চেয়ারম্যান, রামু উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি রিয়াজ উল আলম।

এতে অন্যান্যদের মধ্যে রাজারকুল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি তারেক সরওয়ার, রামু উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক সাংবাদিক নীতিশ বড়ুয়া, যুবলীগ নেতা মাসুদুর রহমান, নবীউল হক আরকান, রাজারকুল ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি মাশেকুর রহমান, সাধারণ সম্পাদক জমির উদ্দিন, দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি সাইফুল ইসলাম জয়, ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগ সভাপতি জাহাঙ্গীর আলম বক্তব্য রাখেন। সভা শেষে সাংসদ কমল সহ নেতৃবৃন্দ বন্যার্ত ও নদী ভাঙ্গনের শিকার জনগণকে ত্রানসামগী বিতরণ করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন