Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

মহালছড়িতে শিশু দিবসে বর্ণাঢ্য র‌্যালি

মহালছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ির মহালছড়ি উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীয় শিশু দিবস উপলক্ষে “বঙ্গবন্ধুর জন্মদিন: রঙ ছড়ানো আলো, লাল-সবুজের বাংলাদেশে থাকবে শিশু ভালো” শ্লোগানকে সামনে রেখে এক বর্ণাঢ্য শোভাযাত্রা ও বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯ তম জন্ম বার্ষিকী পালিত হয়েছে।
শনিবার (১৭মার্চ) সকাল ৯টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

এর পরে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহনে এক বর্ণাঢ্য র‌্যালি উপজেলা পরিষদ প্রাঙ্গন থেকে শুরু হয়ে মহালছড়ি সরকারী উচ্চ বিদ্যালয়ে গিয়ে শেষ হয় এবং সেখানে শিশু সমাবেশে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন, মহালছড়ি উপজেলা চেয়ারম্যান বিমল কান্তি চাকমা, মহালছড়ি উপজেলা নির্বাহী অফিসার তামান্না নাসরিন উর্মি, মুক্তি যোদ্ধা শাহাজাহান পাটোয়ারী, মহালছড়ি থানার অফিসার ইনচার্জ জোবায়েরুল হক, মহালছড়ি সদর ইউপি চেয়ারম্যান রতন কুমার শীল, মহালছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিপুল বিকাশ খীসা।
আলোচনায় বঙ্গবন্ধুর শৈশব জীবনের ইতিহাস তুলে ধরে শিক্ষার্থদের উদ্দেশ্যে বক্তারা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শৈশবকাল থেকে সাহসী, নির্ভিক ও অন্যায়ের প্রতিবাদী ছিলেন। তিনি আমাদের স্বাধীনতা এনে দিয়েছেন। বাঙ্গালী জাতিকে প্রতিষ্ঠা করেছেন। তোমরা বঙ্গবন্ধুর জীবন ও সংগ্রাম থেকেই শিক্ষা নিতে হবে। সকলকে বঙ্গবন্ধুর আদর্শকে লালন করার আহবান জানান।

আলোচনা শেষে চিত্রাঙ্কন প্রতিযোগিতার অংশগ্রহনকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন