শিক্ষিত জাতি তৈরি হলে দেশের উন্নয়ন ও সমৃদ্ধি ঘটবে- দীপংকর তালুকদার

DSC08044

নিজস্ব প্রতিনিধি:

রাঙামাটি জেলা আওয়ামী লীগের সভাপতি ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার বলেছেন, আজকে যারা ছাত্র তারা একদিন দেশের হাল ধরবে। সে জন্য লেখা-পড়াকে সর্বাধিক গুরুত্ব দিতে হবে। শিক্ষিত জাতি তৈরি হলে দেশের উন্নয়ন ও সমৃদ্ধি ঘটবে। তাই, শিক্ষার হার বাড়াতে হবে। বর্তমান সরকার শিক্ষাকে গুরুত্ব দিয়ে শিক্ষার উন্নয়নে ব্যাপক কাজ করে যাচ্ছে। শিক্ষার পরিবেশ গড়ে তুলতে সরকারের পাশাপাশি আমাদের সকলের প্রচেষ্ঠা থাকতে হবে।

বুধবার সকালে লংগদু উপজেলার মাইনীমুখ মডেল হাই স্কুলে ২০১৬ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া মাহফিল এবং বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্কুলের মাঠে আয়োজিত বিদায় ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি প্রদীপ বড়ুয়া।

সহকারী শিক্ষক মো. শহিদুল ইসলাম ও মীর সিরাজুল ইসলাম ঝান্টুর উপস্থাপনায় স্বাগত বক্তব্য রাখেন, মাইনীমুখ মডেল হাইস্কুলের প্রধান শিক্ষক রোফিকুন্নেছা রোজি।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, রাঙামাটি জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিভাগের সম্পাদক দীপক দেওয়ান, মাইনীমুখ ইউপি চেয়ারম্যান ও লংগদু আওয়ামী লীগের সভাপতি আব্দুল বারেক সরকার, রাঙামাটি জেলা পরিষদের সদস্য ও উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক মো. জানে আলম, মাইনীমুখ ইউপি সাবেক চেয়ারম্যান এইচ এম ফয়েজুল আজিম, ম্যানেজিং কমিটির সদস্য মো. জামাল উদ্দিন। এছাড়া লংগদু থানা অফিসার ইনচার্জ আবুল কালামসহ স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিগণ এ সময় উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বিদায়ী শিক্ষার্থীর পক্ষে মানপত্র পাঠ করেন, বিদায়ী শিক্ষার্থী তাসলিমা আক্তার।

অনুষ্ঠান শেষে প্রধান অতিথি দীপংকর তালুকদার মাইনীমুখ মডেল হাইস্কুল, গ্রামার স্কুল’মাইনীমুখ ও মাইনীমুখ সরকারী প্রা. বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন