শিক্ষিত জনগোষ্ঠী একটি এলাকাকে উন্নয়নে আলোকিত করতে পারে

রামু প্রতিনিধি:

যে এলাকার মানুষ শিক্ষিত হয়, সে এলাকা তত বেশি উন্নত হয়। শিক্ষিত জনগোষ্ঠী একটি এলাকাকে উন্নয়নে আলোকিত করতে পারে। এলাকার শিক্ষার প্রসার ও উন্নয়ন কর্মকাণ্ডে তিনি সব সময় কাজ করে যাবেন। এমনকি শিক্ষা প্রতিষ্ঠান বা শিক্ষামূলক যে কোন কর্মকাণ্ডে ডাক পেলে তিনি সাধ্যমত সাড়া দেবেন।

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচনে দ্বিতীয় দফা সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় বিদ্যালয় পরিচালনা পর্ষদ, শিক্ষক ও শিক্ষার্থীদের যৌথ উদ্যোগে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে সংবর্ধিত অতিথির বক্তব্যে বিদ্যালয় কমিটির সভাপতি অ্যাডভোকেট ইকবালুর রশিদ আমিন সোহেল এসব কথা বলেন।

শনিবার (৩ মার্চ) বিকাল তিনটায় বিদ্যালয় মিলনায়তনে জোয়ারিয়ানালা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ হোছাইনের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য দেন, শিক্ষানুরাগী সদস্য আবছার কামাল সিকদার, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক ও জোয়ারিয়ানালা ঘোনারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সৈয়দ নজরুল ইসলাম, জোয়ারিয়ানালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমজাদ হোসেন, পশ্চিম জোয়ারিয়ানালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনিসুল হক, জোয়ারিয়ানালা বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক নুরুল আলম হেলালী ও শিব প্রসাদ আচার্য্য প্রমুখ।

স্বাগত বক্তব্য রাখেন, সহকারী প্রধান শিক্ষক মোহাম্মদ নজরুল ইসলাম। সিনিয়র শিক্ষক নুরুল হাকিমের সঞ্চালনায় শুরুতে কোরআন তেলাওয়াত করেন, ছাত্রী রায়হানুল জান্নাত। উপস্থিত ছিলেন, প্রতিষ্ঠাতা সদস্য মৌলানা সিরাজুল হক, গোলাম কবির সওদাগর, অভিভাবক সদস্য মাহবুব মোর্শেদ আমিন, মীর মোশাররফ হোসাইন, রুবি আকতার, সাংবাদিক সোয়েব সাঈদ ও আল মাহমুদ ভূট্টো, সিনিয়র শিক্ষক ছেনুয়ারা বেগম, মুবিনা জামান, হোসনে আরা বেগম, গৌহর সাদিয়া, সনজয় কুমার দাশ, মুনিয়া হাসনাত চৌধুরী, সুমন চন্দ্র রায়, জয়নাল আবেদীন প্রমুখ।

শুরুতে শিল্পী নূর মোহাম্মদের পরিবেশনায় সূরের তালে তালে সংবর্ধিত অতিথিকে ফুলের মালা পরিয়ে দেয় শিক্ষার্থীরা। অনুষ্ঠানে অতিথি, শিক্ষক ও শিক্ষার্থীদের মিষ্টিমুখ করানো হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন