শিক্ষার্থীদের বিজ্ঞান চর্চায় উদ্বুদ্ধ করতে হবে:  বিভীষণ কান্তি দাশ

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা :

বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ক্ষুদে বিজ্ঞানীদের উদ্ভাবন নিয়ে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় শুরু হয়েছে দুই দিনব্যাপী জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা। মঙ্গলবার বেলা ১২টার দিকে মাটিরাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ। মেধাই সম্পদ, বিজ্ঞান ও প্রযুক্তি ভবিষ্যত’ এ শ্লোগানকে সামনে রেখে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন এ মেলার আয়োজন করে।

আনুষ্ঠানিক উদ্বোধন শেষে উপজেলা নির্বাহী মাধ্যমিক শিক্ষা অফিসার মীর মোহ: মোহতাসিম বিল্লাহ‘র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ। মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা, মাটিরাঙ্গা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোহাম্মদ আব্দুল হাই ও মাটিরাঙ্গা উপজেলা রিসোর্স ইনস্ট্রাক্টর মো: আজগর হোসেন প্রমুখ অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন।

প্রধান অতিথির বক্তব্যে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ শিক্ষার্থীদের বিজ্ঞান চর্চায় উদ্বুদ্ধ করার আহবান জানিয়ে বলেন, বিজ্ঞান ছাড়া আমাদের সামনে আর কোন পথ খোলা নেই। বিজ্ঞানের দেখানো পথে ডিজিটাল বাংরাদেশের পথে হাটছি আমরা। বিজ্ঞানের যথাযথ ব্যবহার নিশ্চিত করারও আহবান জানান তিনি। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ক্ষুদে বিজ্ঞানীদের উদ্ভাবনী শক্তির প্রশংসা করে তিনি বলেন, পরিচর্চা করা গেলে তারা একসময় দেশবিখ্যাত বিজ্ঞানী হয়ে উঠবে।

এর আগে তিনি আমন্ত্রিতদের সাথে নিয়ে বিভিন্ন স্টল পরিদর্শন করেন। এসময় ক্ষুদে বিজ্ঞানীদের বিভিন্ন উদ্ভাবন নিয়ে তাদের সাথে কথা বলেন। এসময় তিনি তাদেরকে বিজ্ঞান চর্চা চালিয়ে যাবার পরামর্শ দিয়ে সব ধরনের সহযোগিতার আশ^াস দেন।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন