শান্তি সম্প্রীতি বজায় থাকলে উন্নয়ন ত্বরান্বিত হবে- কংজরী চৌধুরী

Maischari news Picture

মহালছড়ি প্রতিনিধি:

সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার স্বার্থে পাহাড়ী বাঙ্গালী ভেদাভেদ সৃষ্টি না করে জাতি ধর্ম বর্ণ নির্বিশেষে বর্তমান সরকারের স্বপ্ন বাস্তবায়নে এগিয়ে আসতে হবে। দারিদ্র বিমোচনে সরকার কাজ করে যাচ্ছে। এলাকায় শান্তি সম্প্রীতি বজায় থাকলে উন্নয়ন ত্বরান্বিত হবে।

খাগড়াছড়ির মহালছড়ি উপজেলার মাইসছড়িতে প্রাণিসম্পদ বিভাগের আয়োজনে সমাজ ভিত্তিক ও বাণিজ্যিক খামারে দেশি ভেড়ার উন্নয়ন ও সংরক্ষণ (কম্পোনেন্ট-বি) ২য় পর্যায় প্রকল্পের আওতাধীন সুফল ভোগীদের মধ্যে বিনামূল্যে ভেড়া বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী এ সব কথা বলেন।

বুধবার বিকাল সাড়ে ৪ টায় মাইসছড়ি ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে মহালছড়ি উপজেলা তুলা উন্নয়ন কর্মকর্তা মোশারফ হোসেন এর উপস্থাপনায় মহালছড়ি উপজেলা চেয়ারম্যান বিমল কান্তি চাকমার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, মহালছড়ি উপজেলা নির্বাহী অফিসার মো. ইলিয়াছ মিয়া, খাগড়াছড়ি জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. শেখ আবদুল মান্নান, মহালছড়ি থানার অফিসার ইনচার্জ সেমায়ূন কবির চৌধুরী, মহালছড়ি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রতন কুমার শীল প্রমূখ।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, মহালছড়ি উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. তুষার কান্তি চাকমা ও মাইসছড়ি ইউপি চেয়ারম্যান শান্তশীল চাকমা।

বক্তারা আরো বলেন, সরকার দারিদ্র বিমোচনের লক্ষে প্রাণিসম্পদ বিভাগের মাধ্যমে পাইলট প্রকল্প হিসেবে এ প্রকল্প হাতে নিয়েছে। যাতে করে গ্রামের অতি দরিদ্র পরিবার ভেড়া পালন করে আত্মকর্মসংস্থান সৃষ্টি করতে পারে। পার্বত্য চট্টগ্রাম ভেড়া পালন একটি উপযোগী স্থান এবং অত্যন্ত লাভজনক গৃহপালিত প্রাণি। এ ভেড়া অতি দ্রুত বংশ বৃদ্ধি হওয়ার কারণে অতি সহজেই পরিবারের সচ্ছলতা ফিরিয়ে আনা সম্ভব বলে মনে করেন বক্তারা।

অনুষ্ঠান শেষে প্রধান অতিথি ২০ পরিবারের মাঝে প্রত্যেককে ৩টি করে ভেড়া তুলে দেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন