লামা মাতামুহুরী ডিগ্রি কলেজের ৩০ বছর পূর্তি উৎসব

Lama pic-18.3

নিজস্ব প্রতিবেদক, বান্দরবান:

বান্দরবানের লামার মাতামুহুরী ডিগ্রি কলেজের ৩০ বছর পূর্তি উৎসব করা হয়েছে। শনিবার মাতামুহুরী কলেজ মাঠে আয়োজিত উৎসবে প্রধান অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

কলেজের অধ্যক্ষ মো. রফিকুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন কক্সবাজার ১আসনের সংসদ সদস্য হাজী মো. ইলিয়াছ, বান্দরবান সেনা রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল যুবায়ের সালেহীন, আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, লামা মাতামুহুরী ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. রফিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার অর্ণিবান চাকমা, অতিরিক্ত জেলা প্রশাসক দিদারে আলম মাকসুদ, আলীকদম সেনা জোন কমান্ডার সারোয়ার হোসেন, বিভাগীয় বন কর্মকর্তা মো. কামাল উদ্দিন আহমেদ, বান্দরবান পৌরসভার মেয়র ইসলাম বেবী, উপজেলা নির্বাহী অফিসার খিন ওয়ান নু, লামা পৌরসভা মেয়র মো. জহিরুল ইসলাম, জেলা পরিষদ সদস্য লক্ষীপদ দাশ, উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোহাম্মদ ইসমাইলসহ পদস্থ কর্মকর্তা ও কলেজের প্রাক্তন ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে বর্ণাঢ্য শোভাযাত্রা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কলেজ প্রাঙ্গণে শেষ হয়। পরে পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর পতাকা উত্তোলন ও বেলুন উড়িয়ে উৎসবের উদ্বোধন করেন। এ সময় লামা মাতামুহুরী ডিগ্রী কলেজের ছাত্র-ছাত্রীদের জন্য একটি কলেজ বাস উপহার দেন প্রধান অতিথি। পরে কলেজের প্রাক্তন ছাত্র-ছাত্রীদের সম্মাননা এবং অগ্রযাত্রার ৩০ বছর পূর্তি উপলক্ষে প্রকাশিত শৈল দ্যুতি গাজিনের মোড়ক উন্মোচন করেন। এসময় নেচে-গেয়ে শিক্ষার্থীরা উৎসব পালন করেন।

প্রতিমন্ত্রী বীর বাহাদুর বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশ ও ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত করার ঘোষণা বাস্তবায়ন করতে প্রত্যেক শিক্ষার্থীকে এগিয়ে আসতে হবে। এখন কোয়ানটিটির কোন প্রয়োজন নেই, কোয়ালিটির প্রয়োজন।

তিনি বলেন, এ কলেজকে ইন্টারমিডিয়েট থেকে ডিগ্রিতে উন্নীত করে সরকারী করা হয়েছে। অদূর ভবিষ্যতে এ কলেজকে বিশ্ববিদ্যালয় কলেজে উন্নীত করা হবে। কলেজ মাঠ সংস্কার, গ্যালারি নির্মাণ, সীমানা প্রাচীর তৈরি, অত্যাধুনিক শহীদ মিনার ও অডিটরিয়াম নির্মাণ করার ঘোষণা দেন প্রতিমন্ত্রী।

উল্লেখ্য, ১৯৮৬ সালের ১৫ নভেম্বর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মো. আলী মিয়াসহ কয়েকজন শিক্ষানুরাগী কলেজটি প্রতিষ্ঠা করেন। কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ ছিলেন, এম. আশরাফুল ইসলাম।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন