লামায় শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে শিক্ষকদের অনিয়মের অভিযোগ

fec-image

অনিয়ম

স্টাফ রিপোর্টার:

বান্দরবানের লামা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোস্তাফিজুর রহমান ভূঁইয়ার বিরুদ্ধে অনিয়ম ও বিভিন্ন অজুহাতে শিক্ষকদের হয়রানি করার অভিযোগ পাওয়া গেছে। এছাড়া বিভিন্ন অজুহাতে শিক্ষকদেরকে অপদস্থ ও অবৈধ ভাবে টাকা আদায় করার অভিযোগ করে বুধবার লামা উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগ করেছেন মাধ্যমিক পর্যায়ের ১০ প্রধান শিক্ষক।

অভিযোগকারী শিক্ষকরা হলেন লামা আদর্শ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক এএম ইমতিয়াজ, লামামুখ উচ্চ বিদ্যালয়ের আবদুর শুক্কুর, গজালিয়া উচ্চ বিদ্যালয়ের বিশ্বনাথ দে, ইয়াংছা উচ্চ বিদ্যালয়ের মুফিজ উদ্দিন, চাম্বি উচ্চ বিদ্যালয়ের আবদুস সাত্তার, হায়দারনাশী উচ্চ বিদ্যালয়ের মো. আবদুল কাদের, ফাইতং উচচ বিদ্যালয়ের জসিম উদ্দিন ও হারগাজা নিম্ব মাধ্যমিক বিদ্যালয়ের মো. রুহুল আমিন।

অভিযোগে জানা যায়, মোস্তাফিজুর রহমান ভূঁইয়া লামা উপজেলার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা পদে যোগদানের পর মাধ্যমিক পর্যায়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শনের নাম করে শিক্ষক কর্মচারীদের কাছ থেকে মোটা অংকের টাকা আদায় করে আসছেন। এমপিও কার্যক্রমে চাহিদা মত টাকা না দিলে শিক্ষক কর্মচারীদের বিভিন্ন হয়রানিসহ বিভিন্ন প্রকল্পের টাকা নিয়েও অনিয়মের অভিযোগ আনা হয় তার বিরুদ্ধে।

এছাড়া বিভিন্ন সময়ে প্রতিষ্ঠানের শিক্ষক কর্মচারীদের অজুহাত ধরে টাকা নেয়াসহ বিভিন্নভাবে হয়রানির অতিষ্ঠ হয়ে উঠেন শিক্ষক কর্মচারীবৃন্দ। তার এসব অনিয়ম ও হয়রানির প্রতিকার চেয়ে মাধ্যমিক পর্যায়ের শিক্ষকরা বুধবার উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগ করেন।

তবে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোস্তাফিজুর রহমান ভূঁইয়া শিক্ষকদের অভিযোগ মিথ্যা বলে দাবি বলেন শিক্ষকরা ঠিকমত ক্লাস করেন না। অনিমিয়ত শিক্ষকদের বিরুদ্ধে আইনি ব্যাবস্থা নেয়ায় তারা আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করেন।

লামা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোস্তাফিজুর রহমান ভূঁইয়ার বিরুদ্ধে ১০ শিক্ষকের লিখিত অভিযোগ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা খালেদ মাহমুদ বলেন, শিক্ষকদের অভিযোগ তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন