লামায় বন্য হাতির আক্রমণে নিহত ১

54

লামা প্রতিনিধি:

বান্দরবানের লামা উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের বন্য হাতির আক্রমণে বৃহস্পতিবার ভোর ৪ টার সময় মো ওসমান (২৭) নামে একজনের মৃত্যু হয়েছে। সে ফাঁসিয়াখালী ইউনিয়নের ৬নং ওয়ার্ড বামহাতি ছড়ার এলাকার শফির ছেলে।

স্থানীয়রা জানায়, মো. ওসমান পেশায় ড্রাইভার। গতরাতে চট্টগ্রামে ভাড়া নিয়ে গেলে বাড়িতে ফিরে অনেক দেরী করে। প্রতিদিনের মত পাশ্ববর্তী চকরিয়া উপজেলার মালুমঘাট বাজার থেকে পায়ে হেঁটে আসার সময় ভোর ৪টার সময় হায়দারনাসী ১নং রিপুজীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশের রাস্তার উপর বন্য হাতি তাকে আক্রমণ করে। এতে ঘটনাস্থলে তার মৃত্যু হয়। হাতির আক্রমণে তার লাশ ক্ষত-বিক্ষত হয়ে যায়।

হাতির আক্রমণে মৃত্যুর সত্যতা নিশ্চিত করে ফাঁসিয়াখালী ইউনিয়নের চেয়ারম্যান জাকের হোসেন মজুমদার বলেন, বিষয়টি অত্যান্ত মর্মান্তিক। লামা থানাকে বিষয়টি অবহিত করা হয়েছে বলে তিনি জানান।

উল্লেখ্য, লামা উপজেলায় অতিমাত্রায় বন উজার, পাহাড় কাটা, পাথর উত্তোলন, প্রাকৃতিক বনাঞ্চল ধ্বংস ও কোম্পানী বনায়নের নামে পাহাড় দখলের কারণে হাতির আবাসস্থল নষ্ট হয়ে যাচ্ছে। এতে করে লোকালয়ে ঢুকে পড়ছে বনের হাতি। প্রায়ই ঘটছে নানান অনাকাঙ্খিত ঘটনা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন