লামায় পৌর প্রতিবন্ধী স্কুলের উদ্বোধন

Lama pic-20.4

নিজস্ব প্রতিবেদক, বান্দরবান:

বান্দরবানের লামায় প্রতিবন্ধী স্কুলের উদ্বোধন করা হয়েছে। বাংলাদেশ প্রতিবন্ধী অধিকার বাস্তবায়ন সোসাইটি উদ্যোগে বৃহস্পতিবার পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি পৌরসভার চাম্পাতলীতে বিদ্যালয়ের কার্যক্রম উদ্বোধন করেন।

এছাড়া পৌর বাস টার্মিনাল, লামা কেন্দ্রীয় বৌদ্ধ বিহারের পালিটোল ভবন, মুক্তিযোদ্ধা দ্বিতল ভবন, লামামুখ উচ্চ বিদ্যালয়ের নতুন ভবন, লামামুখ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিশুতোষ পাঠাগার, কেয়াং ঘর, লামা-গজালিয়া জীপ স্টেশনের দ্বিতল যাত্রী ছাউনিসহ ৯টি উন্নয়ন কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর করেন বীর বাহাদুর।

লামা পৌরসভার মেয়র জহিরুল ইসলামের সভাপতিত্বে অতিরিক্ত জেলা প্রশাসক মাকসুদুর রহমান, লামা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোহাম্মদ ইসমাইল, বাংলাদেশ প্রতিবন্ধী অধিকার বাস্তবায়ন সোসাইটির চেয়ারম্যান সানজিদা রহমান, জেলা পরিষদের সদস্য লক্ষিপদ দাশ, লামা উপজেলার সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি  মোহাম্মদ ইসমাইল, বান্দরবান জেলা পরিষদ সদস্য মোস্তাফা জামাল, ফাতেমা পারুল ও মুক্তিযোদ্ধা লামা ইউনিট কমান্ডার শেখ মাহবুবুর রহমান উপস্থিত ছিলেন।

জনসভায় প্রতিমন্ত্রী বলেন, শিক্ষা ছাড়া কোন জাতি অগ্রসর হতে পারেনা। আদর্শ একটি জাতি গঠনে সুদক্ষ শিক্ষকের প্রয়োজন। শিক্ষা খাতে যে কোন সমস্যাকে সবার আগে গুরুত্ব দিয়ে কাজ করা হবে। প্রধানমন্ত্রী  শেখ হাসিনা ২০২১ সালের মধ্যে এ দেশকে মধ্যম আয়ের দেশ হিসাবে দেখতে চান। সেই লক্ষ্য নিয়ে আমরা কাজ করে যাচ্ছি। এর আগে আলীকদমে নিরাপত্তাবাহিনীর পরিচালিত আলীকদম কিন্ডার গার্টেন স্কুলের উদ্বোধন করেন পাবত্য প্রতিমন্ত্রী।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন