লামায় গরু ব্যবসায়ী নিখোঁজের ঘটনায় একজন আটক

unnamed copy

লামা প্রতিনিধি:

লামা ইউনিয়নের মেরাখোলা মুসলিম পাড়ার গরু ব্যবসায়ী আব্দুল মজিদ(৫৮)নিখোঁজের ঘটনায় সৈয়দ করিম(৬৫)নামক একজনকে আটক করা হয়েছে। শনিবার তাকে আটক দেখিয়ে সন্দেহভাজন হিসেবে ৫৪ ধারায় আদালতে চালান দেওয়া হয়।

জানা গেছে, গত ১৩ ফেব্রুয়ারি আব্দুল মজিদ, পিতা-মৃত আবু ছৈয়দ গরু ক্রয়ের জন্য দুই লক্ষাধিক টাকা নিয়ে থানচি উপজেলায় গমন করে আর বাড়ি ফিরে আসেনি। তার স্ত্রী রাজিয়া বেগম নিখোঁজের বিষয়ে গত ৫ মার্চ লামা থানায় সাধারণ ডায়রি করেন। রাজিয়া বেগম জানান, আব্দুল মজিদ বাড়ি থেকে যাওয়ার সময় তিনটি মোবাইল নম্বর দিয়ে যান। তবে তিনি নিজে মোবাইল ব্যবহার করতেন না। যেকোন প্রয়োজনে বাড়িতে দিয়ে যাওয়া মোবাইল নম্বর সমূহে যোগাযোগ করার জন্য বলে যান। বাড়ি থেকে যাওয়ার পর হতে এ তিনটি মোবাইল নম্বর এ কল দেয়া হলে মোবাইল সংযোগ বন্ধ পাওয়া যায়।

লামা ইউপি চেয়্যারম্যান মিন্টু কুমার সেন জানান, নিখোঁজ হওয়ার পর থেকে তিনটি মোবাইল নম্বরের একটিতে যোগাযোগ করা সম্ভব হলে আব্দুল মজিদকে চিনে না বলে জানান। এ সূত্র ধরে স্থানীয় লোকজন ও আত্মীয়-স্বজন শুক্রবার বিকেলে গজালিয়া ইউনিয়নের লুলাইং মুখ এলাকা থেকে সৈয়দ করিম, পিতা- মৃত আবুল হোসেন, সাং-আশ্রয়ণ প্রকল্প, আলীকদম সদর, বান্দরবান পার্বত্য জেলা নামক ব্যক্তিকে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে নিয়ে আসে।

ইউপি চেয়্যারম্যান মিন্টু কুমার সেন লামা থানাকে খবর দিলে পুলিশ রাতে সৈয়দ করিমকে থানায় নিয়ে যান। বান্দরবান পুলিশ সুপারের নির্দেশে আটককৃত ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আটককৃত সৈয়দ করিম জানিয়েছেন সে আলিকদমের বাসিন্দা। গত তিনমাস পূর্বে গজালিয়ার লুলাইং এলাকায় জমি লাগিয়ত নিয়ে চাষাবাদ করছেন। থানচি বাজার, তিন্দু বাজার, রেমাগ্রি বাজার ও বড় মদক বাজারে সে শুঁটকি ব্যবসা করেছে। আব্দুল মজিদ সম্পর্কে সে কিছুই জানে না।

লামা থানা অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন জানিয়েছেন, আপাতত আটককৃত ব্যক্তিকে ৫৪ ধারায় আটক দেখানো হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে এবং তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন