লামায় এলজিএসপি কাজে চরম অনিয়ম

Lama pic-25.2

নিজস্ব প্রতিবেদক, বান্দরবান:

বান্দরবানের লামার রুপসীপাড়া ইউনিয়নে রাস্তার ইট তুলে অন্য একটি প্রকল্প বাস্তবায়নের অভিযোগ উঠেছে। ইউনিয়নের ২নং ওয়ার্ড দরদরী বরিশাল পাড়ার পুরাতন রাস্তার ইট তুলে ১নং ওয়ার্ডের বৈদ্যভিটা মার্মা পাড়া এলাকার এলজিএসপি নতুন উন্নয়ন কাজের ব্যবহার করা হয়েছে বলে জানায় বৈদ্যভিটা এলাকার জনগণ।

জানা গেছে, ২০১৬-১৭ অর্থ বছরে এলজিএসপি খাত থেকে ইউনিয়নের ১নং ওয়ার্ডের বৈদ্যভিটা নদীর ঘাট থেকে মার্মা পাড়া পর্যন্ত ৩শত ফুট বিব্র সলিং দ্বারা রাস্তার উন্নয়ন কাজের প্রকল্প হাতে নেয়া হয়। প্রকল্পের প্রাক্কলিত বরাদ্ধ ধরা হয় ২লক্ষ টাকা।

নাম প্রকাশ না করা সত্ত্বে বৈদ্যভিটা এলাকার অনেকে জানায়, নতুন রাস্তাটি পুরাতন ইট দিয়ে করা হয়েছে। পার্শ্ববর্তী ২নং ওয়ার্ডের বরিশাল পাড়ার রাস্তা থেকে তোলা পুরাতন ইটগুলো ওই প্রকল্পে ব্যবহার করা হয়েছে। অপরদিকে কাজের বাস্তবায়নে চরম অনিয়ম, নিন্মমানের মালামাল ব্যবহার, বরাদ্ধ ও নকশা অনুযায়ী কাজ না করার অভিযোগ তুলেছে এলাকাবাসী।

তাছাড়া প্রকল্পে ডিজাইনের সাথে রাস্তার দৈর্ঘ্য প্রস্থের মিল নেই। সমগ্র উপজেলায় এলজিএসপি কাজের একই অবস্থা বলেও জানিয়েছে প্রকল্পের সুবিধাভোগী জনসাধারণ।

এবিষয়ে প্রকল্প চেয়ারম্যান ও ১নং ওয়ার্ড ইউপি সদস্য আবু তাহের বলেন, প্রকল্পের বরাদ্ধের ২ লক্ষ টাকার মধ্যে আমি ১ লক্ষ ৫৫ হাজার টাকা পেয়েছি। বাকী টাকা অফিস খরচ বলে রাখা হয়েছে। কাজে অনিয়ম হয়নি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন