লামায় আ’লীগের নেতাকর্মীদের উপর হামলায় আহত-৪, মোটরসাইকেলে আগুন

বান্দরবান প্রতিনিধি:

বান্দরবানের লামা উপজেলার ফাঁসিয়াখালী ও ফাইতং ইউনিয়নে পৃথক দুইটি হামলার ঘটনায় আওয়ামী লীগের ৪ নেতাকর্মী আহত-সহ ১টি মোটর সাইকেল পুড়িয়ে দেওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় বিএনপিকে দায়ী করছেন আ’লীগ নেতাকর্মীরা।

রোববার (২৩ ডিসেম্বর) রাত সাড়ে ৭টায় ফাঁসিয়াখালী ইউনিয়নের অংশাঝিরি মৃদুলের বাড়ির সামনে ও রাত ৮টায় ফাইতং ইউনিয়নের ৪নং ওয়ার্ডের বুড়ি চিকঘোনা এলাকায় এই ঘটনা ঘটে।

আহতদের দ্রুত উদ্ধার করে লামা ও চকরিয়া হাসপাতালে নেয়া হয়েছে। পরিস্থিতি মোকাবেলায় দুইটি ঘটনাস্থলে দ্রুত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছেন, লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ অপ্পেলা রাজু নাহা।

ফাঁসিয়াখালী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হোসেন মামুন বলেন, হায়দারনাশী হিন্দু পাড়া কালী মন্দিরের সামনে উঠান বৈঠকের জন্য টমটম করে মাইকিং করছিল ফাঁসিয়াখালী ইউনিয়ন আওয়ামী লীগের ৮নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক শামসুদ্দিন (৪৫) ও ক্যাশিয়ার আব্দু শুক্কুর (৪২) সহ ৩/৪ জন। মাইকিং করতে করতে তারা অংশাঝিরি এলাকায় আসলে মধ্যম হায়দারনাশীর কবির আহমদের ছেলে খোরশেদ এর নেতৃত্বে বিএনপির ৭/৮জন নেতাকর্মী আতর্কিতভাবে হামলা চালিয়ে দুই’জনকে মারধর করে ও ভাঙচুর চালায়। আহতদের দ্রুত উদ্ধার করে লামা সরকারি হাসপাতালে ভর্তি করা হয়। এসময় হামলাকারীরা টমটম গাড়ি, মাইক, মাইকের সরঞ্জাম ভেঙে ফেলে ও নৌকা মার্কার পোস্টার ছিঁড়ে ফেলে।

অপরদিকে ফাইতং ইউনিয়ন যুবলীগের সভাপতি থোয়াইচানু মার্মা বলেন, দলীয় প্রচারণা শেষে বাড়ি ফেরার পথে ইউনিয়নের বুড়ি চিকনঘোনা এলাকায় ইউনিয়ন শ্রমিকলীগের আহ্বায়ক মো. শাহেদ (৩৫) ও সদস্য সচিব আব্দুর রশিদ (৪৫) এর উপর আলী হায়দার মানিকের নেতৃত্বে অতর্কিত হামলায় চালায় বিএনপির ১৫/২০ জন নেতাকর্মী। এসময় শাহেদ ও রশিদকে মারধর করা হয় এবং শাহেদের মোটর সাইকেলটি আগুন লাগিয়ে পুড়িয়ে দেয় হামলাকারীরা। শ্রমিক লীগের নেতাকর্মীদের উপর হামলার ঘটনায় ফাইতং বাজারে তাৎক্ষণিক প্রতিবাদ সমাবেশ করে ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন। প্রতিবাদ সমাবেশে বক্তারা এই ঘটনার তীব্র প্রতিবাদ সহ দোষীদের আইনের আওতায় আনার জন্য প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন।

এদিকে বিএনপির পক্ষ থেকে ঘটনা দুইটি মিথ্যা বলে দাবি করা হয়েছে। এসময় তারা নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নেই বলে জানায়।

দুইটি ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন লামা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোহাম্মদ ইসমাইল।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন