লামায় অপহৃত ব্যক্তির মুক্তিপণ নিয়ে দর কষাকষি

মুক্তিপণ

লামা (বান্দরবান) প্রতিনিধি :
বান্দরবানের লামা উপজেলার অপহৃত মোঃ খলিলুর রহমান(৪৫) কে অপহরণের ৩৬ ঘণ্টা পরও উদ্ধার করা যায়নি।  দাবীর পরিমাণ নিয়ে পরিবারের সদস্যদের সাথে অপহরণকারীদের মুঠোফোনে দর কষাকষি চলছে । মুক্তিপণ হিসেবে দাবীকৃত ১০ লাখ টাকা ২ লাখ টাকায় নেমে এসেছে বলে জানা গেছে। পরিবারের প্রধান ব্যক্তি অপহরণ ও মুক্তিপণ দাবীর বিষয়কে কেন্দ্র করে অপহৃতের পরিবারের সদস্যদের মাঝে হতাশা দেখা দিয়েছে।

গত বৃহস্পতিবার রাতে উপজেলার সরই ইউনিয়নের ২নং সংরক্ষিত ওয়ার্ডের মহিলা সদস্য আমেনা বেগমের কম্পনিয়া পাড়ার নিজ বাড়ি থেকে তার স্বামীকে অস্ত্রের মুখে জিম্মি করে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে যায় ৬/৭ জনের অজ্ঞাত সন্ত্রাসী দল। শুক্রবার বিকালে অপহরণকারীরা মুঠোফোনের মাধ্যমে স্ত্রীর নিকট তার স্বামীর মুক্তিপণ বাবদ ১০ লাখ টাকা দাবী করেন এবং এ বিষয়ে কোথাও কোন অভিযোগ না করার জন্যও হুমকি দেন বলে জানা গেছে।

সরই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. ফরিদুল আলম অপহরণের সত্যতা নিশ্চিত করে জানান, গত দুই দিন ধরে অপহৃত লোকটির কোন খোঁজ পাওয়া যাচ্ছেনা। পরিবারের সদস্যরা মুক্তিপণের টাকা জোগাড় করতে না পারায় তাদের মাঝে হতাশা বিরাজ করছে। স্বামীর নিরাপত্তার কথা চিন্তা করে কোথাও লিখিত অভিযোগ করেননি তার স্ত্রী।

কেয়াজুপাড়া পুলিশ ক্যাম্প ইনচার্জ মোঃ জাকির হোসেন জানান, অপরণকারীরা অপহৃতের পরিবারকে ভয়ভীতি দেখানোর কারণে বিষয়টি তারা প্রাথমিক পর্যায়ে কাউকে জানায়নি। আমরা লোকমুখে খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। অপহৃতকে উদ্ধারের চেষ্টা চলছে।

লামা থানা অফিসার ইনচার্জ মো. সিরাজুল ইসলাম জানিয়েছেন, এ বিষয়ে থানায় কোন লিখিত অভিযোগ পাওয়া যায়নি। লোকমুখে অপহরণের কথা শুনে স্থানীয় ক্যায়াজু পাড়া পুলিশ ফাঁড়ি ইনচার্জকে বিষয়টি তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে।

এদিকে নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, প্রাথমিকভাবে দাবীকৃত মুক্তিপণের ১০ লাখ টাকা প্রথমে ৫ লাখ টাকা ও শেষে ২ লাখ টাকায় নেমে এসেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন