লক্ষ্মীছড়ি হাইস্কুলের সৃষ্ট সমস্যা তদন্তে জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার: প্রধান শিক্ষকের কার্যালয়ে তালা

678M87o98Mo;M;; copy
মোবারক হোসেন, লক্ষ্মীছড়ি:

খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি হাইস্কুলের সৃষ্ট সমস্যা সরেজমিনে তদন্ত করতে আসেন খাগড়াছড়ি জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার একেএম শাহজাহান। ৬ এপ্রিল সকালে তিনি লক্ষ্মীছড়ি হাইস্কুলে আসেন এবং শিক্ষকদের সাথে এক বৈঠকে মিলিত হয়ে মতামত গ্রহণ করে ঘটনা অবহিত হন। বিদ্যালয়ের সকল শিক্ষকরা চলমান সঙ্কট নিরসনের অনুরোধ জানান।

এছাড়াও উপজেলা পরিষদ চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমা, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শওকত ওসমান এবং মাধ্যমিক শিক্ষা দপ্তরের দায়িত্ব প্রাপ্ত জেলা পরিষদের সদস্য রেম্রাচাই চৌধুরীর সাথে আলাদা আলাদা সাক্ষাত করে হাইস্কুলের নানা সমস্যা অবহিত হন এবং করণীয় সম্পর্কে মতামত গ্রহণ করেন জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সারওয়ার ইউসুফ জামাল এ বিষয়ে আরো একটি লিখিত প্রতিবেদন দিবেন বলে এ প্রতিনিধির এক প্রশ্নের জবাবে জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বলেন।

উল্লেখ্য, গত ৫ এপ্রিল মঙ্গলবার হাইস্কুলের দীর্ঘ দিনের এডহক কমিটি বাতিলের দাবিতে লক্ষ্মীছড়ি উপজেলা পরিষদ মাঠে ছাত্র-অভিভাবকরা প্রতিবাদ সমাবেশ করে এবং ক্ষুব্ধ অভিভাবকরা প্রধান শিক্ষকের কার্যালয়ে তালা ঝুলিয়ে দেয়। অভিযোগ রয়েছে ২০১২ সালের ডিসেম্বর মাসে আব্দুর রশীদ মোল্লাকে আহবায়ক করে ৪সদস্য বিশিষ্ট বিদ্যালয় পরিচালনার জন্য এডহক কমিটি গঠন করার বার বার মেয়াদ বাড়িয়ে প্রায় আড়াই বছর পার করে। ফলে ক্ষমতার অপব্যবহার, অর্থ আত্মসাতসহ নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ করে আসছেন এলাকাবাসী ও অভিভাবকরা।

এ প্রতিনিধি বুধবার সকালে বিদ্যালয়ে গেলে প্রধান শিক্ষক আবু বক্কর সিদ্দিককে পাওয়া যায় নি। অন্যান্য শিক্ষকরা নিজ কার্যালয়ে বসে থাকতে দেখা যায়। ছাত্র-ছাত্রীদের উপস্থিতি ছিল একেবারে কম। অভিভাবকদের এ কর্মসূচীর সাথে ছাত্র-ছাত্রীরা একাত্মতা প্রকাশ করেছে বলে অপর একটি সূত্রে জানা গেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন