লক্ষ্মীছড়ি সফরে স্বস্ত্রীক খাগড়াছড়ি জেলা প্রুশাসক মাসুদ করিম

¦¦¦KKK(1) 

লক্ষ্মীছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ি জেলা প্রশাসক মো: মাসুদ করিম স্বস্ত্রীক লক্ষ্মীছড়ি উপজেলা সফর করেছেন। ১৭ এপ্রিল বৃহস্পতিবার মুজিব নগর দিবসের বিশেষ দিনে তিনি পরিবার-পরিজন নিয়ে লক্ষ্মীছড়ি উপজেলা সফরে আসেন। এ সময় জেলা প্রশাসক মো: মাসুদ করিম উন্নয়ন কাজ পরিদর্শন, মাদ্রাসা পরিদর্শন ও বিদ্যালয়ের ছেলে-মেয়েদের মাঝে পুরস্কার বিতরণ করেন। ঈদ-ই- মিলাদুন্নবী(সা:) উপলক্ষে কোরআন এর বিভিন্ন বিষয়ের উপর আয়োজিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শওকত ওসমানের সভাপতিত্বে অন্যান্যদেরে মধ্যে বক্তব্য রাখেন, লক্ষ্মীছড়ি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আবু বক্কর সিদ্দিক, ইমাম মো: আনোয়ার উল্লাহ প্রমুখ।

প্রধান অতিথি খাগড়াছড়ি জেলা প্রশাসক মো: মাসুদ করিম আল-কোরআন এর প্রথম আয়াত কি এবং তা ব্যাখ্যা করে বলেন, ‘ইক্র বিস্মিকাল্লাজি খলাক’ পড় তোমার প্রভুর নামে যিনি সৃষ্টি করেছেন। পড়তে হবে জানতে হবে শিখতে হবে। তিনি বলেন, না পড়া বা না জানার কারণে সমাজে যত বিশৃঙ্খলা হচ্ছে। শরিয়তের কোথাও মানুষ হত্যা করা, বোমা বাজি করা  বলা নেই। একজন মানুষকে হত্যা করা মানে পুরো মানব জাতিকে তুমি হত্যা করলে। তিনি সকল ছাত্র-ছাত্রীদের বেশি বেশি পড়া এবং জানার উপর গুরুত্ব দেয়ার আহবান জানান। পরে লক্ষ্মীছড়ি মডেল উচ্চ বিদ্যালয়ের ৪ তলা ভবনের নির্মাণাধীন ভবন কাজ এবং লক্ষ্মীছড়ি নুরাণী মাদ্রসা পরিদর্শন করেন।

এ দিকে অপর এক অনুষ্ঠানে মাতৃত্বকালীন ভাতা বিতরণ করেন মিসেজ জেলা প্রশাসক ও মিসেজ ইউএনও। ২ হাজার ১০০টাকা হারে ৬মাসের এককালীন ৫ জন গর্ভবতী নারি এ ভাতা গ্রহণ করেন। এ সময় উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা হাসিনা বেগম এবং পদক্ষেপ এনজিও সংস্থার স্বাস্থ্য কর্মী মধুমিতা চাকমা উপস্থিত ছিলেন।    

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন