লক্ষ্মীছড়ি বাজারে শুরু হয়েছে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান

&WU&cUc

স্টাফ রিপোর্টার:

জেলার লক্ষ্মীছড়ি উপজেলার একমাত্র বাজারটি পরিবেশ বান্ধব হিসেবে গড়ে তুলতে সকলের অংশগ্রহণে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান শুরু হয়েছে। মঙ্গলবার সকাল ১০ টায় শুরু হয় এ অভিযান। লক্ষ্মীছড়ি জোন কমান্ডার লে. কর্নেল মুহম্মদ নুরুল আমিন, পিএসসি নিজে অংশ নিয়ে এ কর্মসূচীর উদ্বোধন করেন।

এ সময় জোন কমান্ডার বলেন, নিজের কাজ নিজেই করতে হবে। প্রতিদিন বাহির থেকে কেউ এসে এসব কাজ করে দিবে না। আমরা শুরু করে দিলাম। তবে এই বাজার সব সময় পরিষ্কার পরিচ্ছন্ন কিংবা ভালো রাখার দায়িত্ব ব্যবসায়ী এবং বাজারের সাথে যারা জড়িত তাদের। দীর্ঘ দিন ধরে নোংড়া আবর্জনায় পরিপূর্ণ বন্ধ হয়ে থাকা দুইটি গণসৌচাগার তাৎক্ষণিক পরিদর্শন করে ব্যবহার উপযোগী করার উদ্যোগ নেন।

পরিষ্কার অভিযানে বাজারের দোকান মালিক, ব্যবসায়ী, লেবার সমিতি, শ্রমিক সমবায় সমিতি, রাজমিস্ত্রী সমিতি, মোটরসাইকেল চালক সমিতি, বাজার কমিটির সদস্য, আনসার-ভিডিপি, পুলিশ সদস্য, উপজেলা পরিষদ, জনপ্রতিনিধ, বিভিন্ন রাজনৈতিক দলের ব্যক্তি, সেনাবাহিনী ও সাংবাদিকগণ অংশ নেন।

উল্লেখ্য, লক্ষ্মীছড়ি বাজারে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান শুরু হবে এমন খবরে আগে থেকেই নিজ উদ্যোগে আশপাশের ময়লা আবর্জনা পরিষ্কার করতে শুরু করেন। বাজারকে পরিবেশ বান্ধব করতে এখন থেকে সাবাই আরো আন্তরিক হয়ে এ কর্মসূচীর লক্ষ্য উদ্দেশ্যকে এগিয়ে নিয়ে যাবে এমনটাই মনে করে সচেতন মহল।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন