লক্ষ্মীছড়ি উপজেলা চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমার নিঃশর্ত মুক্তির দাবি স্ত্রীর

Khagrachari Picture(01) 14-01-2017 copy

নিজস্ব প্রতিবেদক:
গুলি ভর্তি বিদেশী পিস্তলসহ আটক খাগড়াছড়ি জেলার লক্ষীছড়ি উপজেলা চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমার নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছেন সুপার জ্যোতি চাকমার সহধর্মিনী ননা চাকমা।

তিনি শনিবার সকালে খাগড়াছড়ি শহরে একটি রেস্টুরেন্টে আয়োজিত সাংবাদিক সম্মেলনে এ দাবী জানিয়ে বলেন, সুপার জ্যোতি চাকমাকে গ্রেফতার নিরাপত্তা বাহিনীর প্রতিশোধপরায়ণতার ফল ও অস্ত্র উদ্ধারের দাবী সাজানো নাটক।

তার দাবি স্থানীয় নিরাপত্তা বাহিনীর সাথে বিভিন্ন বিষয়ে মতবিরোধের কারণে বাসায় অস্ত্র রেখে লক্ষ্মীছড়ি উপজেলা চেয়ারম্যান সুপার জৌাতি চাকমাকে পরিকল্পিতভাবে গ্রেফতার করা হয়েছে।

তিনি তার স্বামীর মুক্তি, দায়েরকৃত অস্ত্র মামলা প্রত্যাহার, নিরীহ লোকজনকে অস্ত্র নাটক সাজিয়ে গ্রেফতার-হয়রানী বন্ধ ও নিরাপত্তা বাহিনীর খবরদারি এবং তল্লাশীর নামে হয়রানী, গ্রেফতার, নির্যাতনের অভিযোগ এনে তা বন্ধের দাবি জানান।

সাংবাদিক সম্মেলন উপস্থিত ছিলেন, লক্ষ্মীছড়ি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অংগ্যপ্রু মারমা, মহিলা ভাইস চেয়ারম্যান বেবি রানী বসু, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান, মিলন চাকমা, লক্ষীছড়ি উপজেলা সদর ইউপি চেয়ারম্যান প্রবীল চাকমা, দুল্যাতলী ইউপি চেয়ারম্যান ত্রিলন চাকমা, বর্মাছড়ি ইউপি চেয়ারম্যান হরি মহন চাকমা, সুপার জ্যোতি চাকমার ভাতিজা বিপুল চাকমা, আত্মীয় রাজেন্দ্র চাকমা ও রমেশ চাকমা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত উপজেলা নির্বাচনে সুপার জ্যোতি চাকমা লক্ষ্মীছড়ি উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি আঞ্চলিক রাজনৈতিক সংগঠন ইউপিডিএফ’র অন্যতম পৃষ্ঠপোষক বলে জনশ্রুতি রয়েছে। ১ জানুযারি দিবাগত রাত সোয়া ২টার দিকে যৌথবাহিনী অভিযান চালিয়ে পাঁচ রাউন্ড গুলি ভর্তি একটি বিদেশী পিস্তলসহ খাগড়াছড়ির লক্ষ্মীছড়ি উপজেলা চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমাকে আটক করে। পরের দিন বিকালে তাকে খাগড়াছড়ি সিনিয়র জুিডসিয়াল ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান মো. আদালতে হাজির করা হলে আদালত জামিন না-মঞ্জুর করে জেল হাজতে পাঠনোর নির্দেশ দেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন