লক্ষ্মীছড়িতে ৩টি অস্ত্র, বিপুল পরিমাণ তাজা গুলি, সেনাবাহিনীর পোশাকসহ ২উপজাতীয় সন্ত্রাসী আটক

ZPZRPZKZ

মোবারক হোসেন, লক্ষ্মীছড়ি:

খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় ৩টি অস্ত্র, বিপুল পরিমাণ গুলি, সেনাবাহিনীর পোশাকসহ ২জন উপজাতীয় সন্ত্রাসী আটক হওয়ার খবর পাওয়া গেছে। ২৩ জুলাই বুধবার দুপুরের দিকে সেনাবাহিনী অভিযান চালিয়ে দুল্যাতলী এলাকা থেকে এ অস্ত্র ও সন্ত্রাসী আটক করা হয়।

জানা যায়, নিয়মিত টহলদল উক্ত এলাকায় নিরাপত্তাকাজে দায়িত্ব পালনের সময় খবর পেয়ে দুল্যাতলী এলাকার আলগা পাড়ায় একটি মাচাং ঘর (ছোট দোকান) অভিযান চালানো হয়। এসময় সন্ত্রাসীরা পালানোর চেষ্টা করলে সেনাবাহিনী খিলু অং মার্মা(৪০), পিতা- চাইলা প্রু মার্মা, সাং মাষ্টার পাড়া এবং রোপণ চাকমা(২২), পিতা লাইগ্যা চাকমা, সাং পুইল্যা কার্বারী হাতেনাতে আটক হয়।

এ সময় একনলা বন্দুক ২টি, এলজি ১টি, গুলি ৮রাউন্ড তাজা, সেনাবাহিনীর পোশাক ১সেট, গেঞ্জি ৮টি, গুলি রাখার ব্যাগ ১টি, আফ প্যান্ড ১টি, ছুড়ি ১টি ও তাদের ব্যবহৃত ৩টি ব্যাগ উদ্ধার করা হয়। এছাড়াও চাঁদা আদায়ের রশিদ ও গুরত্বপূর্ণ গোপন তথ্যের কাগজ পত্র উদ্ধার করা হয় বলে জানা যায়। দুল্যাতলী ক্যাম্প কমান্ডার ক্যাপ্টেন ফাহাদ এ অস্ত্র উদ্ধার অভিযানে নেতৃত্ব দেন।

লক্ষ্মীছড়ি জোনের এ্যাডজুটেন্ট ক্যাপ্টেন এরফান সাংবাদিকদের জানান, নিরাপত্তাজনিত কারণে এ অভিযান আমাদের নিয়মিত হয়ে থাকে। আমাদের কাছে তথ্য ছিল ওই এলাকায় উপজাতীয় সন্ত্রাসী বিশেষ করে ইউপিডিএফ’র সন্ত্রাসীরা অবস্থান নিয়েছে। আমাদের টহল দল সঠিক সময়ে অভিযান পরিচালনা করার কারণে তারা পালানোর কোন সুযোগ পায় নি।

লক্ষ্মীছড়ি জোন কমান্ডার লে: কর্ণেল মো: মোয়াজ্জেম হোসেন জানান, জান-মাল নিরাপত্তার স্বার্থে সন্ত্রাসী কর্মকান্ড নির্মূলে সেনাবাহিনীর এ অভিযান অব্যাহত থাকবে।

লক্ষ্মীছড়ি থানার অফিসার্স ইনচাজ রতন কুমার দাশ গুপ্ত জানান, আসামী ও অস্ত্রসহ অন্যান্য জিনিস থানায় নিয়ে আসা হয়েছে। এ ব্যাপারে অস্ত্র আইনে মামলা রুজু করার প্রক্রিয়া চলছে বলে তিনি জানান। মামলার সকল প্রক্রিয়া শেষ করে খাগড়াছড়ি আদালতে আসামীদের প্রেরণ করা হবে বলেও তিনি জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন