লক্ষ্মীছড়িতে বিজয় দিবসে আওয়ামী লীগে যোগদান সংবাদের তীব্র প্রতিবাদ ও নিন্দা

স্টাফ রিপোর্টার :

খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় বিজয় দিবসে আওয়ামীলীগের এক সভায় বিএনপি থেকে তিন শতাধিক নেতা-কর্মী যোগ দিয়েছে এমন সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে লক্ষ্মীছড়ি উপজেলা বিএনপি। শনিবার বিকেলে উপজেলা বিএনপির দলীয় কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে এক বৈঠকে এ প্রতিক্রিয়া জানানো হয়। সভায় সাংগঠনিক কর্মকাণ্ড ছাড়াও দলকে সু-সংগঠিত করতে নানা বিষয়ে আলোচনা করা হয়।

বক্তারা গত ১৬ ডিসেম্বর বিজয় দিবসে আওয়ামীলীগের যোগদান নাটকের তীব্র নিন্দা জানিয়ে বলেন, উপজেলা বিএনপিস কিংবা কোন অঙ্গসংগঠনের নেতা-কর্মী আওয়ামী লীগে যোগদান করেনি। দলের মধ্যে বিতর্কিত ভূমিকা, পদত্যাগ করেছে, বহিষ্কার হয়েছে, এমন নিস্ক্রীয় গুটি কয়েক ব্যক্তি যোগদান করলেই তিনশত কিংবা চারশত নেতা-কর্মী যোগদান হয় না। বাস্তবে হলো নিজেদের দলেরই পদ-পদবীবিহীন ব্যক্তিদের ডেকে এনে যোগদান দেখানো হয়েছে। এছাড়াও ইতিপূর্বে আওয়ামীলীগেরই শীর্ষ নেতাদের হাতে যোগ দেয়া ব্যক্তিদের আবার নতুন করে যোগদান দেখানোর অর্থই হলো আওয়ামীলীগের পায়ের তলায় মাটি নেই, জনপ্রিয়তা শুন্যের কোঠায়। রেশন কার্ড কেটে দেয়া হবে, ভিজিডি, ভিজিএফ’র রেশন কার্ড দেয়ার লোভ দেখানো এবং সাধারণ নিরীহ মানুষকে নানাভাবে ভয়-ভীতি দেখিয়ে জোর করে ২/১জনকে যোগদান করালেই বিএনপির কোন ক্ষতি হবে না বলে বক্তারা অভিমত ব্যক্ত করেন।

এদিকে বিভিন্ন অনলাইন ও স্থানীয় পত্রিকা এবং একটি বেসরকারি টেলিভিশনে লক্ষ্মীছড়িতে আওয়ামীলীগে ৩ শতাধিক নেতা-কর্মী যোগদানকে হাস্যকর এবং যোগদান নাটক হিসেবে অবহিত করে এ ধরনের মিথ্যা ও ভুয়া সংবাদ পরিহারের জন্য সাংবাদিকদের আহবান জানানো হয়েছে এক প্রেসবার্তায়। ২১ ডিসেম্বর উপজেলা বিএনপির সভাপতি মো: ফোরকান হাওলাদার ও সাধারণ সম্পাদক মো: মোবারক হোসেন স্বাক্ষরিত দেয়া এক প্রেসবার্তায় উল্লেখ করা হয়, যে পরিমাণ যোগদান নাটক দেখানো হয়েছে সেই পরিমাণ সভায় লোকজন উপস্থিতিও ছিল না বলেও প্রতীয়মান হয়।

উপজেলা বিএনপির সভাপতি মো: ফোরকান হ্ওালাদের সভাপতিত্বে অনুষ্ঠিত এ বৈঠকে বক্তব্য রাখেন, উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক মো: মোবারক হোসেন, সাংগঠনিক সম্পাদক মো: হাবিবুর রহমান, দুল্যাতলী ইউনিয়ন বিএনপির সভাপতি মো: দেলোয়ার হোসেন, লক্ষ্মীড়ি ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক রেজাউল করিম, উপজেলা যুবদলের সভাপতি সামশুল ইসলাম, সাধারণ সম্পাদক মকবুল আহমেদ, উপজেলা মহিলাদলের সভানেত্রী দেবরানী চাকমা, সাধারণ সম্পাদীকা আলেয়া বেগম, উপজেলা ছাত্রদলের সভাপতি আজিজুল হক, সাংগনিক সম্পাদক আবু হানিফ, জিয়া পরিষদের যুগ্ম সম্পাদক পাইছাউ মারমা, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক রুবেল হোসেন প্রমুখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন