লক্ষ্মীছড়িতে তথ্য অধিকার আইন বিষয়ক অবহিতকরণ সভা 

efrwytejyrj-copy

নিজস্ব প্রতিবেদক:

সবাইকে তথ্য অধিকার আইন সম্পর্কে জানতে হবে। আর তথ্য পাওয়ার অধিকার নাগরিক হিসেবে অবশ্যই বাংলাদেশের নাগরিক হিসেবে প্রতিটি মানুষের মৌলিক অধিকার যা আইন করে দেয়ো হয়েছে। বৃহস্পতিবার বিকেলে লক্ষ্মীছড়ি উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আয়োজিত তথ্য অধিকার আইন বিষয়ক এক জনঅবহিত করন সভায় বাংলাদেশ তথ্য কমিশন আইন বিভাগের উপ-পরিচালক নুরুন নাহার এসব কথা বলেন।

তিনি আরও বলেন, উপজেলার সরকারি দপ্তরের কর্মকর্তা ছাড়াও জনসাধারণকে অফিসের তথ্য প্রদানের স্বার্থে আলাদাভাবে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা নিয়োগ দিতে হবে এবং তথ্য প্রাপ্তির ক্ষেত্রে তা নিশ্চিত করতে হবে। তিনি বলেন, এখনো অনেকেই এই আইনটি সম্পর্কে পুরোপুরি ধারনা নেই, যে কারণে এই আইন বাস্তবায়নে এখনও শতভাগ সম্ভব হয় নি। তিনি তথ্য অধিকার আইন সম্পর্কে উপস্থিত সকলকে প্রাথমিক ধারনা দেন এবং এখন  থেকেই করণীয় সম্পর্কে নির্দেশনা দেন। তথ্য অধিকার আইন বাস্তবায়নে অবহেলার কারণে কাউকে যেন কমিশনে তলব করতে না হয় সেই পরামর্শ দেন কর্মকর্তাদের।

অনুষ্ঠানে সভাপত্বি করেন লক্ষ্মীছড়ি উপজেলার অতিরিক্তি দায়িত্বপ্রাপ্ত নির্বাহী অফিসার বিনিতা রানী। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান অংগ্য প্রু মারমা। এতে উপজেলার সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন