লক্ষ্মীছড়িতে এক সাঁওতাল মেয়ের রহস্যজনক মৃত্যু

ctg4bd_1379738244_1-suiside-logo2013082000522520130920080241

লক্ষ্মীছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় এক সাঁওতাল মেয়ের রহস্যজনক মৃত্যু হয়েছে বলে খবর পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে, বুধবার গভীর রাতে মহিষকাটা-সাওঁতাল পাড়া নামক এলাকায়। খবরে প্রকাশ, সাঁওতাল পাড়া এলাকার সচিন্দ্র সাঁওতালের মেয়ে রুপসী সাঁওতাল(১৯) রাতে হঠাৎ বমি করতে থাকে এবং অসুস্থ্য হয়ে পড়লে ভাই স্বপন সাঁওতাল এবং ভাবিসহ প্রতিবেশিরা মিলে দ্রুত মানিকছড়ি হাসপাতালে নিয়ে যায়। কর্তব্যরত ডাক্তার কোন চিকিৎসা দেয়ার আগেই সে মারা যায়।

লক্ষ্মীছড়ি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ঘটনার সত্যতা নিশ্চিত করে সাংবাদিকদের বলেন, পুলিশ ঘটনাস্থলে গিয়েছে। বিষয়টি আত্মহত্যা না অন্য কিছু তদন্ত করে দেখা হবে। ১৭ এপ্রিল দুপুরের মধ্যেই ময়না তদন্তের জন্য খাগড়াছড়ি মর্গে পাঠানোর প্রস্তুতি চলছে বলে তিনি জানান। এদিকে মেয়ের বাবা সচিন সাঁওতাল মুঠোফোনে এ প্রতিনিধিকে জানান, ঘটনার সময় আমি বাড়ি ছিলাম না। আসলে কি হয়েছে আমি কিছুই বলতে পারবনা বলে মোবাইল সংযোগ কেটে দিতে বলেন। তবে পিতার ফোনালাপে কথাবার্তা অনেকটা এলোমেলো মনে হচ্ছিল।

মানিকছড়ি হাসপাতালের মেডিকেল অফিসার ডা. মহিউদ্দিন সাংবাদিকদের জানান, কোন চিকিৎসাই দেয়া যায় নি। হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়েছে বলে ডাক্তারের ধারনা। বিষ পান করেছে কিনা এমনটিও ডাক্তার নিশ্চিত হতে পারে নি। বিভিন্ন সূত্র থেকে জানা যায়, বৈসাবি উদযাপন করার জন্য চট্টগ্রাম থেকে বাড়ি আসে। পাড়ায় পাড়ায় বেড়িয়ে বৈসাবি উদযাপন করতে দেখেছেন অনেকেই। কারো কারো ধারনা অতিরিক্ত নেশার ফলে কিংবা নেশা জাতীয় দ্রব্যের সাথে কোন কিছুর সংশ্রিন হয়েছে কিনা এমনটিও হতে পারে। তবে নেশা করেছে কিনা এটাও পরিবারের পক্ষ থেকে বলতে পারছে না।

রুপসী সাঁওতালের এই অকাল মৃত্যু পরিবারে কেউ মেনে নিতে পারছে না। প্রেম ঘটিত কোন ঘটনা বা এর আড়ালে অন্য কিছু আছে কিনা প্রাথমিক ভাবে পরিবার বা প্রতিবেশিরা কেউ কিছু জানাতে পারে নি। সব কিছু মিলিয়ে এই মৃত্যুকে রহস্যজনকই বলছেন অনেকে।            

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন