লংগদু ৭ ইউনিয়নে চেয়ারম্যান ৩২, মেম্বার ২২২ জন এবং মহিলা মেম্বার পদে ৬৫ জন প্রার্থী

nl

নিজস্ব প্রতিনিধি : আগামী ২৩ এপ্রিল ৩য় দফা ইউনিয়ন পরিষদ নির্বাচনে রাঙ্গামাটির লংগদু উপজেলায় ৭টি ইউনিয়নে মনোয়নপত্র জমাদানের শেষদিন ২৭ মার্চ পর্যন্ত ৩২ জন চেয়ারম্যান পদে, সাধারণ মেম্বার পদে ২২২ জন এবং সংরক্ষিত মহিলা মেম্বার পদে ৬৫ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এদিকে লংগদু উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও লংগদু ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুখময় চাকমা জেএসএস থেকে চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ায় দলীয় শৃঙ্খলা ভংগের কারণে উপজেলা আওয়ামী লীগ থেকে বহিস্কার করে তা অনুমোদনের জন্য জেলা কমিটির কাছে অনুরোধ জানানো হয়। সুখময় চাকমা ্ইতোপূর্বে আওয়ামী লীগ নেতা হিসাবে এই সরকারের আমালে নানা সুবিধা গ্রহণ করেছে।

উপজেলার লংগদু সদর, মাইনীমুখ এবং আটারক ইউনিয়নের রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার জমির উদ্দিন জানান, তার আওতাধীন ৩টি ইউনিয়নের মধ্যে ১ নং আটারকছড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন, সাধারণ ওয়ার্ডে মেম্বার পদে ২৯ জন সংরক্ষিত মহিলা মেম্বার পদে ৯ জন প্রার্থী, ৬ নং মাইনীমুখ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩ জন, সাধারণ ওয়ার্ডে মেম্বার পদে ৩০ জন সংরক্ষিত মহিলা মেম্বার পদে ৭ জন প্রার্থী এবং ৭ নং লংগদু সদর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন, সাধারণ ওয়ার্ডে মেম্বার পদে ৩০ জন, সংরক্ষিত মহিলা মেম্বার পদে ৮ জন প্রাথী মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

অন্যদিকে, ৩ নং গুলশাখালী এবং ৪ নং বগাচতর ইউনিয়নের রিটার্নিং অফিসার ও উপজেলা সমবায় অফিসার সদরুল আমীন জানান, তার আওতাধীন ২টি ইউনিয়নের মধ্যে ৩ নং গুলশাখালী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন, সাধারণ ওয়ার্ডে মেম্বার পদে ২৯ জন, সংরক্ষিত মহিলা মেম্বার পদে ৯ জন প্রার্থী, ৪ নং বগাচতর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন, সাধারণ ওয়ার্ডে মেম্বার পদে ৩২ জন, সংরক্ষিত মহিলা মেম্বার পদে ১০ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

এ ছাড়া ২ নং কালাপাকুজ্জা এবং ৫ নং ভাসান্যাদম ইউনিয়নের রিটার্নিং অফিসার ও উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা জানান, তার আওতাধীন ২টি ইউনিয়নের মধ্যে ২ নং কালাপাকুজ্জা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩ জন, সাধারণ ওয়ার্ডে মেম্বার পদে ২৯ জন, সংরক্ষিত মহিলা মেম্বার পদে ১১ জন প্রার্থী, ৫ নং ভাসান্যাদম ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬ জন, সাধারণ ওয়ার্ডে মেম্বার পদে ৪৩ জন এবং সংরক্ষিত মহিলা মেম্বার পদে ১১ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ ও বিএনপি এবং জেএসএস থেকে একাধিক বিদ্রোহী প্রাথী মনোনয়ন পত্র জমা দিয়েছেন। এ ছাড়াও এ উপজেলায় জাতীয় পার্টি থেকে একাধিক ইউনিয়নে প্রাথী মনোনয়ন পত্র জমা দিয়েছেন। প্রশাসনের সার্বিক সহযোগিতায় শান্তিপূর্ণ ভাবে প্রার্থীরা তাদের মনোনয়ন পত্র জমা দিতে পারায় অনেকে সন্তোষ প্রকাশ করেছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন