লংগদু‘র রাঙ্গীপাড়ায় বন্য হাতির আক্রমণে ২টি বসতঘর লণ্ডভণ্ড

হাতি

লংগদু প্রতিনিধি:

লংগদু উপজেলার রাঙ্গীপাড়া এলাকায় রাতের বেলায় বন্য হাতির আক্রমণে ২টি বতসঘর ভাংচুরসহ ধান চাল খেয়ে সাভাড় করেছে। স্থানীয়রা জানায়, বুধবার রাত বারটার সময় উপজেলার রাঙ্গীপাড়া এলাকায় বন্য হাতি লোক ১০ থেকে ১২টি একদল বন্য হাতি জনবসতিতে হানা দেয়।

এ সময় স্থানীয় বাসিন্দা আব্দুর রহমান ও কদু মিয়ার বসতঘরে এলোপাতারি আক্রমণ করে ঘর দুটি ভেঙ্গে তচনচ করে দেয়। শুধু তায় নয় ঘরে রাখা ধান চালসহ ক্ষেতের ফসলাদি খেয়ে সাভাড় করে। রাতের হাতির উপস্থিতি টের পেয়ে ঘরের ভিতর থাকা সকল লোকজন ঘর বাড়ি ছেড়ে অন্যত্র সড়ে গিয়ে নিজেদের অত্মরক্ষা করেন। এলাকাবাসীরা রাতভর শোর চিৎকার ও ভয় ভিতি দেখিয়ে হাতির আক্রমণ ঠেকাতে এবং এলাকা থেকে হাতি তাড়ানোর চেষ্টা করেন।

এলাকাবাসিরা আরো জানান, দশ থেকে বারোটি একদল বন্য হাতি দিনের বেলায় দূরে জঙ্গলে গিয়ে অবস্থান করে থাকে। আর প্রায় সময় রাতের বেলায় হাতিগুলো কোন না কোন লোকালয়ে গিয়ে তাণ্ডব চালিয়ে স্থানীয় লোকজনের জান মালের ব্যাপক ক্ষয় ক্ষতি সাধন করে যাচ্ছে। প্রতিনিয়ত এসব বন্যহাতির আক্রমন ও উৎপাত ঠেকাতে এলাকার বাসিন্দারা রাত জেগে পালাক্রমে পাহারা দিচ্ছেন বলেও তারা জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন