লংগদুর ঘটনায় জড়িতদের ভিডিও ফুটেজ দেখেেআটক করা হবে- স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক:

রাঙামাটির লংগদুতে পাহাড়িদের বাড়ি-ঘরে হামলা ও পুড়িয়ে দেওয়ার ঘটনায় জড়িতদের ভিডিও ফুটেজ দেখে শনাক্ত করে গ্রেফতার করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। এ ধরনের হামলা ও অগ্নিসংযোগের দুঃসাহস যাতে আর কেউ দেখাতে না পারে সেই ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও হুঁশিয়ারি দেন স্বরাষ্ট্রমন্ত্রী।

রোববার সচিবালয়ে নিজ দফতরে লংগদুতে হামলা প্রসঙ্গে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন তিনি।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যুবলীগ নেতা নয়ন হত্যার সূত্র ধরে একটা অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে। ওই অঞ্চলের একজন হেডম্যানের বাড়ি এবং অন্যান্য দোকানপাটে কতগুলো দৃষ্কৃতিকারী অগ্নিসংযোগ করে। এ ঘটনার পরে পরেই আমাদের নিরাপত্তা বাহিনী যারা যারা চিহ্নিত ও প্রমাণ পাওয়া গেছে তাদের আটক করেছে। ইতিমধ্যে ১২ জনকে আটক করা হয়েছে। আরও কয়েকজনকে খোঁজা হচ্ছে।

তিনি বলেন, আমরা মনে করি, যারা যারা আমাদের প্রমাণে আসবে কিংবা কোনো ধরনের ফুটেজ বা কিছু থাকবে, সবাইকে আমরা ধরব।

গত শুক্রবার (০২ জুন) লংগদুতে যুবলীগ নেতা নুরুল ইসলাম নয়নের হত্যার খবরে লংগদুতে হামলা ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। পাহাড়িরা পালিয়ে জঙ্গলে এবং অন্যত্র আশ্রয় নেন। নয়ন ভাড়ায় মোটরসাইকেল চালাতেন।

স্বরাস্ট্রমন্ত্রী বলেন, অজ্ঞাতনামা তিনশ’ জনের নামে মামলা হয়েছে এবং এদের ধরার প্রক্রিয়া চলছে। আমাদের পুলিশ কয়েকটি টিমে ভাগ হয়ে আটকের চেষ্টা চালিয়ে যাচ্ছে। আশা করি, যে কয়জন এর সাথে সম্পৃক্ত ছিল সবাইকে আমরা ধরতে পারব। আমরা এ ব্যাপারে ব্যবস্থা নিচ্ছি যাতে করে এই ধরনের দুঃসাহস আর কেউ না দেখাতে পারে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন