লংগদুতে সেনা জোনে নিরাপত্তা ও স্থিতিশীলতা সম্পর্কিত সমন্বয় সভা

_DSC0435-7777777 copy

লংগদু প্রতিনিধি:

রাঙামাটির লংগদু উপজেলায় সেনা জোন (২ইস্ট বেঙ্গল রেজি.) এর উদ্যোগে নিরাপত্তা ও স্থিতিশীলতা সম্পর্কিত সমন্বয় সভা আয়োজন করা হয়। বুধবার জোন সদর মাইনীমুখ আর্মি ক্যাম্পে আয়োজিত নিরাপত্তা ও স্থিতিশীলতা সম্পর্কিত সমন্বয় সভায় সভাপতিত্ব করেন, লংগদু জোনের জোন কমান্ডার লে. কর্নেল আব্দুল আলীম।

সভাপতি তার বক্তব্যে বলেন, সেনা বাহিনী পার্বত্যাঞ্চলে জনসাধারণের নিরাপত্তা ও সার্বিক উন্নয়নে সিবিল প্রশাসনকে সহযোগিতা দিয়ে যাচ্ছে। যে এলাকায় আইনশৃঙ্খলা যত বেশি স্থিতিশীল বজায় থাকবে সেখানে তত বেশি উন্নয়ন ঘটবে। এলাকা থেকে জঙ্গী, সন্ত্রাসী, চাঁদাবাজকে দূর করতে হবে। সন্ত্রাসকারী ও চাঁদাবাজরা জনগণ ও সমাজের শত্রু। এদের কারণে উন্নয়নে বাধাগ্রস্থ হয়। জঙ্গীবাদ, সন্ত্রাস, চাঁদাবাজ ধরে আইনের আওতায় আনতে হবে। এ ব্যাপারে সকলের সহযোগিতার প্রয়োজন।

সভায় অতিথিগণের মধ্যে বক্তব্য রাখেন, লংগদু জোনের উপ-অধিনায়ক মেজর মো. গোলাম আজম, লংগদু উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নিজাম উদ্দিন আহম্মেদ, লংগদু থানা অফিসার ইনচার্জ মো. মোমিনুল ইসলাম চৌধুরী।

এছাড়া নবনির্বাচিত ইউপি চেয়ারম্যানদের মধ্যে আব্দুল বারেক সরকার, মঙ্গল কান্তি চাকমা, কুলিন মিত্র চাকমা আদু, লংগদু প্রেস ক্লাবের সভাপতি মো. এখলাস মিঞা খানসহ বিভিন্ন বিভাগের প্রতিনিধি, সাব জোন ও পুলিশ ও আনসার ফাঁড়ি ক্যাম্পের কমান্ডারা বক্তব্য রাখেন। সভায় উপজেলার বিভিন্ন বিভাগীয় কর্মকর্তা, জোনের বিভিন্ন সেনা কর্মকর্তা, ইউপি চেয়ারম্যানগণ, রাজনৈকিব নেতৃবৃন্দ, বিভিন্ন সংগঠনের প্রতিনিধি, গণ্যমান্যব্যাক্তি ও গণমাধ্যমের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

জোন কমান্ডার লে. কর্নেল আব্দুল আলীম বক্তব্যে আরো বলেন, আইনশৃঙ্খলা বাহিনী সবকিছু সমস্যার সমাধান দিতে পারবে না। সমাজিকভাবে আপানাদের উদ্যোগ নিতে হবে। তিনি বলেন, এলাকায় আইনশৃঙ্খলা বিষয়ে কোন সমস্যা দেখা দিলে আপনারা সাথে সাথে জোনে খবর দিবেন। জরুরী ভিত্তিতে জোনে ফোন করার জন্য মোবাইল নাম্বার দেওয়া আছে। অবশ্যই জোন আপনাদের সহযোগিতা দিয়ে যাবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন