লংগদুতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের আইসিটি প্রশিক্ষণ উদ্বোধন

লংগদু প্রতিনিধি:

রাঙামাটির লংগদুতে বিভিন্ন স্কুল, কলেজ এবং মাদ্রাসার শিক্ষকদেরকে ১৫দিন ব্যাপী আইসিটি প্রশিক্ষণ উদ্বোধন করা হয়েছে।

আইসিটির উপর দক্ষতা অর্জন করে শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের ভালোভাবে শেখানোর উদ্দেশ্যে এই প্রশিক্ষণের আয়োজন করা হয়।

সোমবার (২৬ নভেম্বর), লংগদু উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের উদ্যোগে ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় লংগদু সরকারি উচ্চ বিদ্যালয়ের কম্পিউটার ল্যাবে এই প্রশিক্ষণের উদ্বোধন করা হয়। উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প (ইউজিপিডি) এতে আর্থিক সহায়তা করে।

লংগদু উপজেলা নির্বাহী অফিসার প্রবীর কুমার রায় এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, লংগদু উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. তোফাজ্জল হোসেন চেয়ারম্যান। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. সাইফুল ইসলামের পরিচালনায় অতিথিগণের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নুর জাহান বেগম, লংগদু সরকারি উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রাজিব ত্রিপুরা। উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প (ইউজিপিডি)’র ফিল্ড ফ্যাসিলেটেটর টিন্টু চাকমা।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লংগদু উপজেলা প্রেস ক্লাবের সভাপতি মো. এখলাস মিঞা খান। এ সময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ২৫জন শিক্ষক ও শিক্ষিকা উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, আইসিটির এই প্রশিক্ষণ নিয়ে শিক্ষকগণ স্ব-স্ব প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ভালোভাবে শেখাবেন। এই প্রশিক্ষণের মাধ্যমে যদি একজনও দক্ষতা অর্জন করতে পারে তাহলে অনেকে উপকৃত হবে। বক্তারা আরও বলেন, আপনারা যাই শিখবেন সেটা অন্যদেরকেও শেয়ারিং করবেন। তাতে আপনার জ্ঞান ভাড়বে বই কমবে না।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন