লংগদুতে বাল্যবিবাহ প্রতিরোধ বিষয়ে সচেতনতামূলক প্রশিক্ষণ

DSC09273--0000 copy

লংগদু প্রতিনিধি:

শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধকল্পে সচেতনতা বৃদ্ধিকরণ এই কর্মসূচির আওতায় বাংলাদেশ রুরাল ইকনোমিক ডেভেলপমেন্ট-ব্রেড এর সহযোগিতায় সোমবার রাঙামাটির লংগদু উপজেলা পরিষদ মিলনায়তনে বাল্য বিবাহ প্রতিরোধ বিষয়ে সচেতনতামূলক প্রশিক্ষণের আয়োজন করা হয়। উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের ছাত্র ছাত্রী ও বিভিন্ন বিভাগীয় কর্মকর্তা অংশগ্রণ করেন।

প্রশিক্ষণে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা তরুন চাকমার পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন, লংগদু প্রেস ক্লাবের সভাপতি মো. এখলাস মিঞা খান। প্রবন্ধ পাঠ করেন, উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তা কিরণ তালুকদার।

প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, লংগদু উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. তোফাজ্জল হোসেন চেয়ারম্যান। বক্তব্যে তিনি বলেন, বাল্য বিবাহ প্রতিরোধ করার জন্য মাঠ পর্যায়ে সচেতনতা মূলক ব্যবস্থা নেয়া হলে সূফল পাওয়া যাবে। বাল্য বিবাহ অনুষ্ঠানের খবর পেলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে খবর জানানোর জন্য তিনি সকলের প্রতি অনুরোধ করেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. নাছির উদ্দিন।

সভাপতির সক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নিজাম উদ্দিন আহম্মেদ বলেন, মেয়ের বয়স আটারো এবং ছেলের বয়স একুশ এর নিচে বিবাহ হলে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। ফলে আস্তে আস্তে বাল্য বিবাহের প্রবণতা কমে আসবে। বাল্য বিবাহ ও নারীর প্রতি সহিংসতার কোন খবর পেলে দ্রুত জানানোর জন্য তিনি ছাত্র ছাত্রী ও উপস্থিত সকলের প্রতি আহ্বান জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন