লংগদুতে দূর্গম এলাকার জনসাধারণকে চিকিৎসা সেবা দিচ্ছে নিরাপত্তাবাহিনী

IMG_20170529_102628 copy

লংগদু প্রতিনিধি:

রাঙ্গামাটির লংগদু উপজেলার দূর্গম এলাকায় বসবাসরত  জনসাধাণ পাহাড়ি-বাঙালি যেখানে তাদের জীবন জীবিকা চালাতে প্রতিনিয়ত হিমশিম খেতে হয়। সেখানে প্রয়োজনীয় চিকিৎসাটুকু করানো তাদের পক্ষে সাধ্য হয়ে উঠেনা। তাই দুর্গমবাসীর নুন্যতম হলেও চিকিৎসা সেবা দিতে উদ্যোগ নিয়েছে লংগদু সেনা জোন।

সোমবার উপজেলার দূর্গম এলাকা ভাইবোনছড়া ও খাড়িকাটা এলাকায় বিনামুল্যে চিকিৎসা ও ঔষধ বিতরণ করা হয়।

ভাইবোনছড়া সরকারি প্রাঃ বিদ্যালয়ে আয়োজিত ফ্রি মেডিকেল কেম্পে অন্তত দুই শত পাহাড়ি বাঙালি নারী পুরুষ ও শিশুকে চিকিৎসা ও ঔষধ দেওয়া হয়। চিকিৎসা পত্র দেন লংগদু সেনা জোনের আরএমও ক্যাপ্টেন নাহিদ নাফিজ।

এসময় সকলের উদ্দেশ্যে লংগদু জোনের জোন কমান্ডার লে. কর্ণেল আ. আলীম চৌধুরী পিএসসি বলেন, উপজেলার দূর্গম এলাকার গরীব জনসাধারণ যারা সদরে এসে চিকিৎসা নিতে পারেনা তারা যাতে তাদের নূন্যতম হলেও চিকিৎসাটুকু পেতে পারে তার জন্য আমার জোনের পক্ষ থেকে বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে। আমরা বিভিন্ন এলাকায় নিয়মিতভাবে চিকিৎসা ও বিনামূল্যে ঔষধ দেওয়ার ব্যবস্থা নিয়েছি।

তিনি আরও বলেন, সমাজে শান্তি শৃঙ্খলা বজায় থাকলে উন্নয়নমূলক কর্মকাণ্ড বাস্তবায়ন করা সহজ হয়। অশান্তি ও অস্থিতিশীল পরিবেশ কখনই এলাকায় শান্তি ও উন্নয়ন করতে পারেনা। তাই, সমাজে শান্তি শৃঙ্খলা বঝায় রাখতে তিনি সকলের প্রতি আহ্বান জানান।

এসময় বামে লংগদু সাব জোন কমান্ডার ক্যাপ্টেন মো. সাকিব, লংগদু জোনের মাষ্টার ওয়ারেন্ট অফিসার মো. রফিকুল ইসলাম সহ এলাকার গণ্যমান্যগণ এসময় উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন