লংগদুতে তিন কেন্দ্রে জেএসসি পরীক্ষার্থী ১০৮৬  জেডিসি ১২৯

dsc_2077-copy

লংগদু  প্রতিনিধি:

রাঙ্গামাটির লংগদু উপজেলায় তিনটি কেন্দ্রে ২০১৬ সালের সতেরটি মাধ্যমিক বিদ্যালয়ের ১০৮৬ জন জেএসসি ও তিনটি মাদ্রাসার ১২৯ জন জেডিসি পরীক্ষার্থী এবার পরীক্ষায় অংশ নিয়েছে।

পরীক্ষা কেন্দ্র ঘুরে দেখা গেছে, সুষ্ঠ ও নকল মুক্ত পরিবেশে জেএসসি ও জেডিসি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। জেএসসি পরীক্ষা কেন্দ্র লংগদু সরকারী উচ্চ বিদ্যালয়-১ নং ভেন্যুতে বাংলা প্রথম দিনে ৫৪৭ জন পরীক্ষার্থী পরিক্ষা দিচ্ছেন। এতে কেন্দ্র সচীব হলেন এই বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বৃষক কুমার চাকমা।  অপরদিকে লংগদু বালিকা উচ্চ বিদ্যালয়-২ নং ভেন্যুতে ৫৩৯ জন ছাত্র ছাত্রী পরীক্ষা দিচ্ছে। এই ভেন্যুতে কেন্দ্র সচীবের দায়িত্ব পালন করছেন এই বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবি রঞ্জন চাকমা।

এছাড়া তিনটিলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে জেডিসি পরীক্ষা কেন্দ্রে ১২৯ জন ছাত্র ছাত্রী পরীক্ষা জেডিসি দিচ্ছে।  এই কেন্দ্রের কেন্দ্র সচিব হলেন গাঁথাছড়া বায়তুশ শরফ সুপার মাও: ফোরকান আহম্মদ।

লংগদু উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নিজাম উদ্দিন আহম্মেদ জেএসসি ও জেডিসি পরীক্ষা পরিদর্শন করেছেন। লংগদু উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: আইবুল ইসলাম লংগদু সরকারী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এবং উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মো: সদর আমিন লংগদু বালিকা উচ্চ বিদ্যালয়ে কেন্দ্রে সার্বক্ষনিক মনিটরিং এর দায়িত্ব পালন করছেন।

পরীক্ষা কেন্দ্র সূত্র জানায়, জেএসসি পরীক্ষার বাংলায় প্রথম দিনে ৪৮জন এবং জেডিসি পরীক্ষার আরবী প্রথম দিনে ৬ জন পরীক্ষার্থী অনুপস্থিত রয়েছে।

পরীক্ষা কেন্দ্র সচীব বৃষক কুমার চাকমা ও রবি রঞ্জন চাকমা জানান, প্রতি বছর পরীক্ষার্থীর সংখ্যা বাড়ছে। আগামীতে পরীক্ষাগুলোতে পরীক্ষা নিতে আমাদের হিমশিম খেতে হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন