লংগদুতে জোন কমান্ডার্স কাপ ফুটবল টুর্ণামেন্টের শুভ উদ্বোধন

লংগদু প্রতিনিধি:

লংগদুতে উৎসবমুখর পরিবেশে জোন কমান্ডার্স কাপ ফুটবল টুর্ণামেন্ট-২০১৮ আনুষ্ঠানিকভাবে শুভ উদ্বোধন করা হয়েছে।

লংগদু সেনা জোনের জোন কমান্ডার লে. কর্ণেল আ. আলীম চৌধুরী এসজিপি, পিএসসি, প্রধান অতিথি হিসেবে উপজেলা পরিষদ মাঠে এই টুর্ণামেন্টের উদ্বোধন করেন।

এসময় তিনি বক্তব্যে বলেন, এলাকায় সম্প্রদায়িক সম্প্রীতি বৃদ্ধির লক্ষ্যে এই টুর্ণামেন্টের আয়োজন করা হয়েছে। শান্তি শৃঙ্খলা বজায় থাকলে এলাকায় উন্নয়ন হয়।

ভ্রাতৃত্ব ও বন্ধুত্ব সুলব খেলা উপহার দেওয়ার জন্য খেলোয়াড়দের প্রতি বিশেষ অনুরোধ রইল।
এই টুর্ণামেন্টে লংগদু উপজেলার পাঁচটি ইউনিয়ন থেকে এবং বাঘাইছড়ি উপজেলা থেকে একটি ইউনিয়ন মোট ছয়টি টিম অংশ নেয়। পয়েন্ট পদ্ধতি প্রথম পর্যায়ের খেলা হবে।

উদ্বোধনী খেলায় মাইনীমুখ ইউপি একাদশ বনাম বাঘাইছড়ি খেদারমারা ইউপি একাদশ মুখোমুখি হয়। এতে খেদারমারা ইউপি একাদশ ১-০ গোলে জয় লাভ করে টুর্ণামেন্টে শুভ সুচনা করে।

বিগত বছরের তুলনায় এইবারের টুর্ণামেন্ট আয়োজন ব্যাতিক্রমী, বর্ণিল ও বৈচিত্রপূর্ণ। জোন সূত্র জানায়, খেলায় অংশ গ্রহনের জন্য প্রত্যেক ইউনিয়নের টিমের জন্য ১৮ জোড়া, রেপারী ও সহকারী রেপারীদের জন্য ৩জোড়া, ছোট ছোট বাচ্ছাদের জন্য ২৬জোড়া এবং স্কাউটের জন্য এক জোড়া সর্বমোট ১৩৮ জোড়া জার্সি লংগদু জোনের সৌজন্যে প্রদান করা হয়।

খেলা পরিচালনাকারী কমিটি ও গন্যমান্য ব্যাক্তিদের জন্য ৩৫টি গেঞ্জি প্রদান করা হয়। স্থানীয় স্কাউট দলের সাহায্যে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যদিয়ে শুরু হয় উদ্বোধনী খেলা। সাদা পতাকাবাহী ২২জন শিশু স্কাউটের একটি মনোমুগ্ধকর ব্যান্ডের তালে তালে খেলোয়াড়দের নিয়ে মাঠে প্রবেশ করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে লংগদু উপজেলা পরিশদের চেয়ারম্যান মো. তোফাজ্জল হোসেন, লংগদু থানা অফিসার ইনসার্জ রঞ্জন কুমার সামন্ত, খেদারমারা ইউপি চেয়ারম্যান সন্তোষ কুমার চাকমা, সহ বিভিন্ন ইউপি চেয়ারম্যান, লংগদু প্রেসক্লাবের সভাপতি মো. এখলাস মিঞা খান ও জোনের বিভিন্ন সেনা কর্মকর্তা এসময় উপস্থিত ছিলেন। টুর্ণামেন্টের খেলা দেখতে মাঠের চতুর পাশে অন্তত পাঁচ হাজার দর্শক সমাগম হয়।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন