লংগদুতে চেয়ারম্যান প্রার্থীদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত

DSC09285--999999 copy

লংগদু প্রতিনিধি:

লংগদু উপজেলার সাত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থীদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত। মঙ্গলবার নির্বাচন উত্তোর লংগদু উপজেলা প্রশাসনের উদ্যোগে এই সভায় উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নিজাম উদ্দিন আহম্মদ এতে সভাপতিত্ব করেন।

সভাপতি তার বক্তব্যে বলেন, প্রশাসন সম্পূর্ণ জিরো টলারেন্স থাকবে। এখানে সর্ম্পূর্ণ সুষ্ট, ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে চাই। কোন প্রকার গ-গোল ও অনিয়ম হতে দেওয়া যাবেনা। এ সময় সকল চেয়ারম্যান প্রার্থীগণ এই বক্তব্যকে এক বাক্যে সমর্থন দেন এবং নিজেরাও সুষ্টু নির্বাচনের জন্য সহযোগিতার ওয়াদা করেন।

অন্যান্যদের মধ্যে লংগদু থানা অফিসার ইনচার্জ মো. মোমিনুল ইসলাম, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. পলাশ কান্তি চাকমা, উপজেলা সমবায় কর্মকর্তা মো. সদর আমীন, উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. জমির উদ্দিন এ সময় উপস্থিত ছিলেন।

বিভিন্ন চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে কালাপাকুজ্জা ইউনিয়নের ধানের শীষ প্রতীকের চেয়ারম্যান প্রার্থী অভিয়োগ করে বলেন, তার ইউনিয়নে সরকার সমর্থিত প্রার্থীর কর্মীরা বিভিন্ন সময় হুমকি দমকি দিচ্ছেন। তিনি প্রশাসনের সহযোগীতা কামনা করেন। এদিকে অভিযোগ প্রত্যাখান করে নৌকা প্রতীকের প্রার্থী মো. মোস্তফা জানান এধরনের অভিযোগ ঠিক নয়। তবে আমার ইউনিয়নে যাতে সুষ্টভাবে নির্বাচন হয় তাতে সবরকমে সহযোগিতা করে যাব।

গুলশাখালী ইউনিয়নের বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী আবু নাছির ও সতন্ত্র প্রার্থী মো. শাহাবুল বলেন, সরকার দলের প্রার্থীর বিরুদ্ধে অভিযোগ তুলে বলেন, তার কর্মীরা বিভিন্ন সময় হুমকী দিচ্ছে। এবং প্রার্থী আচরণ বিধি বঙ্গ করে মিচিল দিচ্ছে। এই অভিযোগ অস্বীকার করেন নৌকা প্রতীকের প্রার্থী আব্দুর রহীম। তিনি প্রয়োজনে প্রশাসনকে তদন্ত করে দেখার জন্য বলেন। নির্বাচন যাতে সুন্দর এবং সুষ্টভাবে হতে পারে সে জন্য তিনি প্রশাসনকে সবরকমের সহযোগীতার ওয়াদা করেন।

এদিকে মাইনীমুখ ইউনিয়নের ধানের শীষ প্রতীকের প্রার্থী আবুল কালাম আজাদ অভিয়োগ করে বলেন, তার ইউনিয়নের সরকার দলের সমর্থীত নৌকা প্রতীকের প্রার্থীর কর্মীরা আচরণ বিধি লঙ্গন করে মিচিল করেন বিভন্ন সময় তার কর্মীদের উপর হুমকি দমকি দিয়ে ভয়ভীতি দেখানো হয়। এব্যাপারে তিনি প্রশাসনের সহযোগীতা কামনা করেন। নৌকা প্রতীকের প্রার্থী আব্দুল বারেক সরকার বক্তব্যে বলেন, এই ধরনের অভিযোগ সত্য নয়। সুষ্ট নির্বাচনের জন্য তিনি সবধরনের সহযোগীতা করার আশ্বাস দেন।

অপরদিকে ভাসাইন্যাদম ইউনিয়নের সতন্ত্র প্রার্থী মো. রহমত আলী বলেন, এই ইউনিয়নের ৩টি কেন্দ্র বরকল নিয়ন্ত্রন করেন। ৪ ও ৯ নং ওয়ার্ডে কোন সড়ক যোগাযোগ নাই তাই এই কেন্দ্রগুলো খুবই ঝুকিপূর্ণ। এই কেন্দ্রগুলো যাতে কেউ দখল নিতে না পারে তার জন্য প্রসাশনের হস্তক্ষেপ কামনা করেন।
৭নং লংগদু সদর ইউনিয়নের সতন্ত্র প্রার্থী কুলিন মিত্র চাকমা আদু বলেন তার ইউনিয়নের অনেক কেন্দ্র ঝুকিতে আছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন