লংগদুতে গণশুনানি করেছেন মন্ত্রীপরিষদ কর্তৃক গঠিত তদন্ত কমিটি

লংগদু প্রতিনিধি:

চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) শংকর রঞ্জন শাহ বলেছেন, রাঙ্গামাটির লংগদুতে ১ জুন যুবলীগ নেতা নুরুল ইসলাম নয়ন হত্যাকাণ্ডকে কেন্দ্র করে ২ জুন উপজেলা সদরে পাহাড়িদের বাড়ি ঘরে অগ্নি সংযোগের ঘটনার প্রেক্ষিতে মন্ত্রীপরিষদ কর্তৃক তদন্ত কমিটি আপনাদের কাছে এসেছে। আপনাদের সকল কিছু অভিযোগ আমরা শুনব এবং সরেজমিনে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করব। আপনাদের অভিযোগের সময় কারো পক্ষে কারো বিপক্ষে যেতে পারে। আপনাদের ধৈয্য ধরতে হবে। আমরা আপনাদের অভিযোগ এবং সুপারিশগুলো উচ্চ মহলে পৌছে দেওয়া হবে।

বৃহষ্পতিবার, লংগদু উপজেলা পরিষদের উদ্যোগে পরিষদ মিলনায়তনে আয়োজিত গণশুনানিতে মন্ত্রীপরিষদ কর্তৃক তদন্ত কমিটির চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) শংকর রঞ্জন শাহ এসব কথা বলেছেন।

তদন্ত কমিটির অন্যান্য সদস্যরা হলেন, স্থানীয় সরকার চট্টগ্রাম বিভাগের পরিচালক দীপক চক্রবর্তী, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের যুগ্ম সচীব মঞ্জুরুল আলম, চট্টগ্রাম ডিআইজি প্রতিনিধি এম এ মাসুদ, রাঙামাটি অতিরিক্তি জেলা প্রশাসক।

গণশুনানিতে উপজেলা নির্বাহী অফিসার মোসাদ্দেক মেহেদী ইমাম এতে সভপিতিত্ব করেন। উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. তোফাজ্জল, রাঙামাটি জেলা পরিষদের সদস্য মো. জানে আলম, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. নাছির উদ্দিন সহ বিভিন্ন ইউপি চেয়ারম্যান ও ক্ষতিগ্রস্থ পাহাড়ী ও বাঙালীরা এসময় উপস্থিত ছিলেন।

শুনানিতে ক্ষতিগ্রস্ত পাহাড়ী ও বাঙালীদের মৌকিখ অভিযোগ শুনলেও সকল ইউপি চেয়ারম্যান ও উপজেলা পরিষদের চেয়ারম্যানদের বক্তব্য ও সুপারিশ লিখিতভাবে নেওয়া হয়েছে।

গণশুনানি শেষে তদন্ত কমিটি তিনটিলা ক্ষতিগ্রস্ত এলাকা দেখতে যান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন