লংগদুতে করল্যাছড়ি আর এস উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিদায়ী সংবর্ধনা

DSC08204

লংগদু প্রতিনিধি:

রাঙামাটির লংগদু উপজেলার করল্যাছড়ি আর এস উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. গোলাম রসুলের বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১১টায় বিদ্যালয় মাঠে এই সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে লংগদু জোনের জোন কমান্ডার লে. কর্ণেল মো. মাহাবুবুর রহমান বলেছেন, বিদায় শব্দটি অত্যন্ত বেদনা দায়ক। তবুও বিদায় নিতে হয়। শিক্ষকরা হচ্ছেন আদর্শ মানুষ গড়ার কারিগর। প্রধান শিক্ষক সেই মহান পেশার দায়িত্ব নিয়ে অনেক শিক্ষার্থীকে শিক্ষা দিয়ে মানুষ হিসেবে গড়ে তুলেছেন। আমি তাঁর বিদায়ী অনুষ্ঠানে আসতে পেরে নিজেকে ধন্য মনে করছি। আমি প্রধান শিক্ষকের জন্য আল্লাহর কাছে দোয়া করি যাতে উনি বাকি জীবনটা সুখ শান্তিতে কাটাতে পারেন।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও আটারকছড়া ইউপি চেয়ারম্যান মঙ্গল কান্তি চাকমা এতে সভাপতিত্ব করেন। বিদ্যালয়ের শিক্ষক মো. সুলতান আহম্মেদের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, লংগদু জোনের নবাগত জোন কমান্ডার মেজর আ. আলীম চৌধুরী, লংগদু উপজেলা পরিষদের চেয়ারম্যান তোফাজ্জল হোসেন, ভাইস চেয়ারম্যান মো. নাছির উদ্দিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আইবুল ইসলাম প্রমূখ।

এছাড়া অন্যান্যদের মধ্যে বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সদস্য বিমল কান্তি চাকমা, সাবেক চেয়ারম্যান ও মুক্তিযোদ্ধা খোরশেদ আলম, গোলাম হোসেন, প্রাক্তন ছাত্র আকবর হোসেন আজাদ বক্তব্য রাখেন। শিক্ষার্থীদের পক্ষে মানপত্র পাঠ করেন, শিল্পি চাকমা ও মো. আলী।

সংবর্ধনা অনুষ্ঠানে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নুর জাহান বেগম, উপজেলা যুব উন্নয়ন অফিসার মো. মাহাবুব ইলাহী, নির্বাচন অফিসার মো. জমির উদ্দিন, রাবেতা মডেল কলেজের অধ্যক্ষ মোহাম্মদ শহীদুল্লাহসহ বিভিন্ন বিদ্যালয়ের প্রধান শিক্ষকক, গণ্যমান্য ব্যাক্তি ও শিক্ষার্থীরা এ সময় উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি লে. কর্ণেল মাহাবুবুর রহমান আরো বলেছেন, এই এলাকার শান্তি শৃঙ্খলা ও স্থিতিশীলতা যাতে বজায় থাকে তার জন্য সকলেই আন্তরিকভাবে সহযোগিতা করবেন। এখানে কে পাহাড়ী আর কে বাঙালী সেটা বড় কথা নয় আমরা সবাই বাংলাদেশি। সন্ত্রাস ও সন্ত্রাসীকে কখনও প্রশ্রয় দিবেন না। সন্ত্রাসীদের সংখ্যা খুবই কম। তারা শুধু ভয় দেখিয়ে অন্যায় করে যাচ্ছে। আপনারা সবসময় একতাবদ্ধ থাকবেন।

অনুষ্ঠান শেষে প্রধান অতিথি জোন কমান্ডার বিদায়ী প্রধান শিক্ষকের হাতে উপহার বিদ্যালয়ের পক্ষ থেকে এক লক্ষ টাকার চেক তুলে দেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: প্রধান, লংগদুতে, শিক্ষকের
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন