Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

র‌্যাব-পুলিশের পৃথক অভিযানে ৩ কোটি টাকার ইয়াবাসহ ৬জন আটক

কক্সবাজার প্রতিনিধি:

ভারী বর্ষণে পাহাড়ি ঢলে প্লাবিত কক্সবাজার। আর এ দূর্যোগকে সুযোগ হিসেবে কাজে লাগাতে চাইছে ইয়াবা ব্যবসায়ীরা। তারা নানাভাবে ইয়াবা পাচারের চেষ্টা চালাচ্ছে। এদিকে প্রশাসনও বসে নেই। এক দিনেই কক্সবাজার সদর, রামু ও টেকনাফে র‌্যাব-পুলিশের পৃথক অভিযানে ৯৬ হাজার ইয়াবাসহ ৬ পাচারকারীকে আটক করা হয়েছে। এসব ইয়াবার আনুমানিক মূল্য প্রায় ৩ কোটি টাকা।

শুক্রবার বিকালে সদর উপজেলা ঝিলংজার চাঁদের পাড়া রাবার ডেম এলাকা থেকে ৩০ হাজার ইয়াবাসহ ৪জনকে আটক করেছে সদর থানা পুলিশ।

আটককৃত ব্যক্তিরা হলেন, মিয়ানমারের বাসিন্দা আবুল কাশেমের ছেলে মো. ইউনুছ (২৫), টেকনাফ দক্ষিন লেঙ্গুর বিলের ফজলুল করিমের ছেলে সরওয়ার জাহান জুয়েল (২২), টেকনাফের পল্লান পাড়ার সোলতান আহম্মদের ছেলে আমির উল্লাহ (৩৫) ও তার ভাই আলী উল্লাহ (২৩)।

কক্সবাজার সদর থানার ভারপ্রাপ্ত ওসি রঞ্জিত কুমার বড়ুয়া জানান, চাঁদের পাড়ার রাবার ডেম এলাকায় ডাকাত সন্দেহে চার ব্যক্তিকে আটক করে স্থানীয় জনগণ। তারা গণধোলাই দিয়ে এ ৪ ব্যক্তিকে পুলিশের হাতে তুলে দেয়।

পরে দেখা যায়, তারা মাদক পাচারকারী। তারা দুইটি সিএনজি নিয়ে মাদক পাচার করতে এসেছিল। তাদের সিএনজি তল্লাসী চালিয়ে পেকেট ভর্তি ৩০ হাজার ইয়াবা পাওয়া যায়। এছাড়া ৬টি মোবাইলসহ নগদ ৩৫ হাজার টাকা উদ্ধার করে। এসময় সিএনজি দুটো জব্দ করা হয়।

আটককৃতদের দেওয়া তথ্যে জানা যায়, এসব মাদক নিয়ে তাদের পাঠিয়েছে টেকনাফ সাবরাংএর আলমঙ্গীর নামে এক মাদক ব্যবসায়ী। তাদের বিরুদ্ধে মাদক আইনে মামলা হচ্ছে।

অপরদিকে দুপুরে রামু পানিরছড়া এলাকার এরশাদ ফিলিং স্টেশনের সামনে থেকে একটি পিকআপসহ ১৬ হাজার ৬০৮টি ইয়াবাসহ দুই মাদকপাচারকারীকে আটক করা হয়। আটককৃত ব্যক্তিরা হলেন, বি-বাড়িয়া জেলার বিয়ন নগরের মেরেশানি গ্রামের খোরশেদ মিয়ার ছেলে মো. বিল্লাল মিয়া (২৫) ও কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ থানার রাজকুন্তি গ্রামের মো. জাবের মিয়ার ছেলে মো. সুজন মিয়া (২২)।

র‌্যাবের কোম্পানী কমান্ডার মেজর মো. রুহুল আমিন জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে এসব ইয়াবাসহ তাদেরকে আটক করা হয়। আর মাদক বহণকারী পিকআপটিও জব্দ করা হয়। আটককৃতদের রামু থাকায় হস্তান্তর করা হয়েছে।

এছাড়া বিকালের দিকে টেকনাফ সদর ইউনিয়নের মহেশখালীয়া পাড়া থেকে ৫০ হাজার ইয়াবা উদ্ধার করেছে টেকনাফ থানা পুলিশ।

এ ব্যাপারে মহেশখালী থানার ভারপ্রাপ্ত ওসি মো. মাঈনুদ্দিন খাঁন জানান, গোপন সংবাদের ভিত্তিতে মহেশখালী পাড়ার একটি খামার বাড়িতে অভিযান চালিয়ে বস্তাভর্তী অবস্থায় এসব মাদক উদ্ধার করা হয়। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক পাচারকারী পালিয়ে যায়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন