Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

রোয়াংছড়িতে ৫ দিনব্যাপী সাংগ্রাইং ও ১লা বৈশাখ উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা

Rowangchari pic -13.04

রোয়াংছড়ি প্রতিনিধি:

বান্দরবানে রোয়াংছড়ি উপজেলায় ১নং রোয়াংছড়ি সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও  মহা সাংগ্রাইং উদযাপন কমিটির উদ্যোগে আয়োজিত আহ্ববায়ক কমিটি সভাপতি চহ্লামং মারমার নেতৃত্বে মহা সাইংগ্রাইং ও পহেলা বৈশাখ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার শুরু হয়েছে ৫ দিনব্যাপী সাইংগ্রাইং ও পহেলা বৈশাখ অনুষ্ঠান। ১৭ এপ্রিল উদযাপন অনুষ্ঠানের শেষ দিনে বান্দরবান ৩০০নং আসনের সাংসদ ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর (উসুইসিং) এমপির উপস্থিত থাকার কথা রয়েছে। ওই অনুষ্ঠানে অংশগ্রহণের মাধ্যমে শিক্ষা উন্নয়নমূলক কাজের রোয়াংছড়িতে নির্দিষ্ট স্থানে রোয়াংছড়ি কলেজ ভবন ভিত্তিপ্রস্তর উদ্বোধন করা হবে বলেও জানা গেছে।

বৃহস্পতিবার সকালে অনুষ্ঠিত র‌্যালি ও আলোচনা সভায় ইউপির চেয়ারম্যান ও সাংগ্রাইং উদযাপন পরিচালনায় আহ্ববায়ক কমিটি সভাপতি চহ্লামং মারমার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রোয়াংছড়ি উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মাউসাং মারমা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের পুরুষ ভাইস চেয়ারম্যান ক্যসাইনু মারমা রোয়াংছড়ি ৩৩১নং মৌজা হেডম্যান চসিংপ্রু মারমা, অবসর প্রাপ্ত শিক্ষক মংপু মারমা, সংবাদ প্রতিনিধি সাথোয়াইঅং মারমা, ত্রিপুরা কল্যাণ সংগঠনের সভাপতি ধিরেন ত্রিপুরা, আব্দুর রহিম সোহান প্রমুখ।

Rowangchari pic 13.04

এ সময় সভায় বক্তারা বলেন, মহা সাইংগ্রাইং ও পহেলা বৈশাখ একই দিনের হওয়ায় অত্যন্ত আনন্দ উপভোগ করছি। এ দিনকে উপলক্ষ করে বিভিন্ন সম্প্রদায়ের সাথে মিলে নববর্ষ বরণ করে নেওয়া একটা আলাদা আনন্দ। মহা সাংগ্রাইং উপলক্ষে ঐতিহ্যবাহী পিঠা তৈরি, মৈত্রী পানি বর্ষণ, খেলাধূলা, সাংস্কৃতিক অনুষ্ঠান, মারমা সাংস্কৃতিক গোষ্ঠীর নাচ পরিবেশন করা হয়। পুরানো বছর বিদায় এবং নতুন বছর বরণ করা তার পাশাপাশি ধর্মীয় অনুষ্ঠান ও পালন করা হয়। কারো সাথে বিদায় বছরে মনোমালিন্য থাকতে পারে সব কিছুই ভুলে সকলের সাথে হাতে হাত মিলে, কাঁধে কাঁধ মিলে পরস্পরের সহযোগিতার মাধ্যমে এগিয়ে পথ চলার আহ্বান জানান বক্তারা। এসময় অনুষ্ঠানে ধর্ম প্রাণ নর-নারী ও সুশীল সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন