রোয়াংছড়িতে বিনামূল্যে সোলার প্যানেল বিতরণ

রোয়াংছড়ি প্রতিনিধি:

রোয়াংছড়ি উপজেলায় প্রকল্প বাস্তবায়ন কার্যালয় কর্তৃক পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয়ের বিশেষ বরাদ্ধ ২০১৬-১৭ অর্থ বছরের গ্রামীন অবকাঠামো উন্নয়ন রক্ষণাবেক্ষণ (টিআর) ও সংস্কারের (কাবিটা) কর্মসূচির আওতায় প্রথম পর্যায়ের দুর্গম এলাকার আলেক্ষ্যং ইউপির চেয়ারম্যান বিশ্বনাথ তঞ্চঙ্গ্যাসহ যৌথ উদ্যোগে সামাজিক প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও দুঃস্থ পরিবারের মাঝে বিনামূল্যে বিভিন্ন কেটাগড়িতে ওয়াগয় পাড়ায় গ্রামীন শক্তি কার্যালয়ের এ সোলার প্যানেল বিতরণের কর্মসুচি উদ্বোধন করেন প্রধান অতিথি ও বান্দরবান পার্বত্য জেলা পরিষদের অন্যতম সদস্য কাঞ্চনজয় তঞ্চঙ্গ্যা।

বুধবার সকাল ১০টার আয়োজিত অনুষ্ঠানে আলেক্ষ্যং ইউপির চেয়ারম্যান বিশ্বাথ তঞ্চঙ্গ্যা সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলার আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি ও পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রীর প্রতিনিধি নেইতন বইতিং বম, আলেক্ষ্যং ইউপির সাবেক চেয়ারম্যান উ চাইনিং ও আলেক্ষ্যং ইউনিয়ন পরিষদের স্ব স্ব ওয়ার্ডে সদস্যগণ উপস্থিত ছিলেন।

এসময় কাঞ্চনজয় তঞ্চঙ্গ্যা বলেন, বর্তমান সরকার গরীব ও হতদরিদ্র মানু্ষের মাঝে পাশে থেকে জনসেবা কাজে স্বত:র্স্ফুত ভাবে কাজ করে যাচ্ছে। দুর্গম পাহাড়ি এলাকার হয়েও উন্নয়নমূখী স্থান হয়ে উন্নয়নে ছোঁয়ায় পৌঁছে দিচ্ছে সারকার। জনগণের মৌলিক শিক্ষাকে গুরুত্ব দিয়ে পাহাড়ের শিক্ষার্থীদের উৎসাহ যোগাতে ঝলমল আলোতে শিশুদের পড়া লেখা করতে মনোযোগ হবে। বিদ্যুৎ বিহীন এলাকাগুলো বিনামুল্যে সোলার প্যানেল বিতরণে কর্মসুচি হাতে নিয়ে অন্তত চাহিদা পূর্ণ হয়েছে। সভার শেষে এ কর্মসুচির আওতায় বিভিন্ন প্রতিষ্ঠান ও দুঃস্থ পরিবারের মাঝে বিভিন্ন কেটাগরিতে ৬০টি সোলার প্যানেল বিতরণ করা হয়।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন