Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

রোয়াংছড়িতে পার্বত্য মন্ত্রণালয়ের অর্থায়নে বিনামূল্যে সোলার প্যানেল বিতরণ

রোয়াংছড়ি প্রতিনিধি:

রোয়াংছড়ি উপজেলায় প্রকল্প বাস্তবায়ন কার্যালয় কর্তৃক পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয়ের বিশেষ বরাদ্ধ ২০১৬-১৭ অর্থ বছরের গ্রামীন অবকাঠামো উন্নয়ন রক্ষণাবেক্ষণ (টিআর) ও সংস্কারের (কাবিটা) কর্মসূচির আওতায় প্রথম পর্যায়ের নির্বাচনী এলাকার উপজেলা পরিষদ ও রোয়াংছড়ি সদর ইউপির চেয়ারম্যান চহ্লামং মারমার যৌথ উদ্যোগে সামাজিক প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও দুঃস্থ পরিবারের মাঝে বিনা মূল্যে বিভিন্ন ক্যাটাগড়িতে রোয়াংছড়ি সদর ইউনিয়ন পরিষদের কার্যালয়ের  সোলার প্যানেল বিতরণের কর্মসূচি  উদ্বোধন করেন উপজেলা পরিষদের (ভারপ্রাপ্ত) চেয়ারম্যান মাউসাং মারমা।

শনিবার সকাল ১০টায়  অনুষ্ঠানে রোয়াংছড়ি সদর ইউপির চেয়ারম্যান চহ্লামং মারমার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলার আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি ও পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রীর প্রতিনিধি নেইতন বইতিং বম, আলেক্ষ্যং ইউপির চেয়ারম্যান বিশ্বনাথ তঞ্চঙ্গ্যা, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনন্দসেন তঞ্চঙ্গ্যা প্রমুখ।

এসময় মাউসাং মারমা বলেন, বর্তমান সরকার গরীব দুখীদের পাশে থেকে একজন জনসেবক হিসেবে স্বতঃর্স্ফুত ভাবে কাজ করে যাচ্ছে। দুর্গম পাহাড়ী এলাকায় ও উন্নয়নের ছোঁয়া পৌঁছে দিচ্ছে সরকার। পাশাপাশি মৌলিক শিক্ষাকে গুরুত্ব দিয়ে পাহাড়ের শিক্ষার্থীদের উৎসাহ যোগাতে ও  দুবেলা দুমুঠো ভাত খেয়ে যেন পড়া লেখা করতে পারে এমন ব্যাবস্থা করে দিচ্ছে সরকার। বিদ্যুৎবিহীন এলাকাগুলোতে বিনামুল্যে সোলার প্যানেল বিতরণের কর্মসূচিও হাতে নিচ্ছে। তাই এলাকার শান্তি শৃঙ্খলা বজায় রেখে ঐক্যবদ্ধ হয়ে কাজ করা আহ্বান জানান তিনি।

সভার শেষে এ কর্মসুচির আওতায় ২৭টি প্রতিষ্ঠানকে ১টি করে ৮৫ ওয়াট ও ৪৬টি পরিবারকে ৩০ ওয়াট করে সোলার প্যানেল বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন