রোয়াংছড়িতে গভীর রাতে সক্রিয় হয় চোরচক্র: চোর সন্দেহে আটক ৩

R pic 18.08

রোয়াংছড়ি প্রতিনিধি:

বান্দরবান জেলার রোয়াংছড়ি উপজেলা বাজারে ৩টি দোকানে দুধর্ষ চুরির হয়েছে। বুধবার মধ্যরাতে রোয়াংছড়ি বাজার এবং পাড়া এলাকার এ ঘটনা ঘটে।

জানা গেছে, চুরির ঘটনায় মটরসাইকেলসহ নগদ অর্থ, সোনা-গয়না এবং অকটেন ফুয়েল লুটপাটের ঘটনা ঘটেছে। স্থানীয়দের ধরণা হচ্ছে, সংঘবদ্ধ ভাবে চোর চক্ররা চুরি হওয়া অকটেন  ফুয়েল দিয়ে মটরসাইকেল চালিয়ে নিয়ে গেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, রোয়াংছড়ি বাজারের মসজিদ মার্কেটে আহম্মদ হোসেন সওদাগরের দোকান থেকে ছেলে আদনান হোসেন বাবলুর মটরসাইকেল নিউ ব্যান্ড অ্যাপাসি (ইন্ডিয়ান) একটি, বাসষ্টেশনের শ্যামর তঞ্চঙ্গ্যা ওরফে নাইজ্যাপু’র দোকান থেকে ১০ লিটার অকটেন ফুয়েল চুরি করে। এছাড়াও রোয়াংছড়ি পাড়ার ভিতরে ঢুকে মংলুংগ্রি মারমার দোকান থেকে নগদ অর্থ ২০ হাজার টাকা চুরি হয়েছে।

রোয়াংছড়ি বাজার ক্ষুদ্র ব্যবসায়ী সমিতি সভাপতি ডা. সুমন বড়ুয়া জানান, বুধবার গভীর রাতে একটি সংঘবদ্ধ চোর চক্র এ চুরির ঘটনা ঘটিয়েছে।

সাধারণ ব্যবসায়ীদের ভাষ্যমতে বাজারের কোন পাহারাদার এবং নিয়মিত পুলিশ টহল না থাকায় সংঘবদ্ধ চোররা এই সুযোগটাকে কাজে লাগাচ্ছে। যার ফলে সম্প্রতি চুরির ঘটনা বৃদ্ধি পেয়েছে। আগেও কয়েকবার মালামাল চুরি ও মটরসাইকেলে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এলাকার দিন দিন আইন শৃঙ্খলার অবনতি হয়েছে।

এ বিষয় নিয়ে বৃহস্পতিবার সন্ধ্যার দিকে বাজার ব্যবসায়ী সমিতির সকল সদস্যারা একটি জরুরী মিটিংয়ের আয়োজন করে।এতে ব্যবসায়ীরা এ ব্যাপারে সংশ্লিষ্ট  প্রশাসন ও স্থানীয় জনপ্রতিনিধিদের সার্বিক সহযোগীতা ও হস্তক্ষেপ কামনা করেন।

রোয়াংছড়ি থানা পুলিশ সূত্রে জানা গেছে, চুরির ঘটনাস্থল পরিদর্শন করে আলামত দেখে মনে হয়েছে চোর চক্র প্রশাদার হতে পারে। গণ অভিযোগে সন্দেহভাজন হিসেবে ৩জনকে আটক করা হয়েছে। আটকৃতরা হলেন রোয়াংছড়ি বাজার পাড়া থেকে উবাচিং মারমা (৩০), পিতা মৃত. মংশৈথুই মারমা, আলেক্ষ্যং ইউনিয়নে ওয়াগই পাড়া থেকে মন্তু তঞ্চঙ্গ্যা (২৭), পিতা প্রীয়জিত তঞ্চঙ্গ্যা, রোয়াংছড়ি উজানী পাড়া থেকে মো. মনির হোসেন (২৪), পিতা. মো. মোস্তফিজুর রহমান। তাদের মামলা নং-১/৪৫৭,৩৮০ ধারা ৩ জনকে মামলা দায়ে করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন