রোয়ংছড়িতে ১০ টাকা কেজি চালের কার্ড পেলেন আওয়ামীলীগের উপদেষ্টা

bandandar-roangcori-pic-24-9-2016

নিজস্ব প্রতিবেদক :
বান্দরবানে সরকারদলের প্রভাব বিস্তার করে হতদরিদ্র পরিবারের স্থলে বিত্তশালীদের নামে ১০ টাকা কেজির চাল বিক্রির কার্ড ইস্যু করার অভিযোগ পাওয়া গেছে।  হতদরিদ্রদের তালিকায় রোয়াংছড়ি উপজেলা আওয়ামীলীগের উপদেষ্টা দীপক ভট্টাচার্য’র নাম দেখে বিস্মিত স্থানীয়রা।

স্থানীয় সূত্রে জানা গেছে, ইউনিয়ন পর্যায়ে মেম্বার ও চেয়ারম্যানদের প্রণয়ন করা হতদরিদ্র পরিবারগুলোর পাঠানো কার্ডে সই করেছেন রোয়াংছড়ি উপজেলা খাদ্য নিয়ন্ত্রক। সরকারি নীতিমালাকে প্রশ্নবিদ্ধ করতে কতিপয় চেয়াম্যান মেম্বার স্বজনপ্রীতি দেখাতে প্রকৃত হতদরিদ্র জনগোষ্ঠীকে বাদ দিয়ে সচ্ছল পরিবারগুলোকে ১০টাকা কেজি দামে চাল ক্রয়ের কার্ড বিতরণ করেছে বলে অভিযোগ স্থানীয়দের।

জানা গেছে, আওয়ামীলীগের উপদেষ্টা দীপক ভট্টাচার্য’র নামে রোয়াংছড়ি সদরের প্রধান বাজারে পাকা দোতলা আবাসিক হোটেল, গাড়ি এবং বাড়ির মালিক।  তার নামে ১০টাকা কেজি দামের চাল ক্রয়ের কার্ড ইস্যু করার ঘটনায় এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছে। শুধু তিনি নন, জেলার উপজেলার অনেক বিত্তবান ১০টাকা কেজি দামের চাল ক্রয়ের কার্ড পেয়েছেন বলে জানা গেছে।

এই ব্যাপারে অভিযুক্ত দীপক ভট্টাচার্য বলেন, আমি ১০টাকা কেজি দামের চাল ক্রয়ের কার্ডের জন্য আবেদন করেছিলাম কিন্তু গ্রহণ করিনি।

রোয়াংছড়ি সদর ইউপি চেয়ারম্যান চহ্লা মং মারমা বলেন, দীপক ভট্টাচার্য্যর ওই কার্ডটি জব্দ করা হয়েছে। স্বচ্ছল ব্যাক্তি কিভাবে হতদরিদ্র্য কার্ড পেলেন তা তদন্ত করা হবে।

জেলা খাদ্য অফিস সূত্র জানা যায়, জেলার ৩৩টি ইউনিয়নে প্রায় ২০ হাজার হতদরিদ্র পরিবারের মাঝে ১০টাকা কেজি দামে চাল বিক্রয় করা হচ্ছে চলতি মাস থেকে, চলবে আগামী জানুয়ারি মাস পর্যন্ত।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন