রোহিঙ্গাদের সাহায্যার্থে এগিয়ে এসেছে বিএনপি

 

উখিয়া প্রতিনিধি:

মিয়ানমারের সেনাবাহিনীর নিষ্ঠুর নির্যাতন ও জাতিগত হত্যাযজ্ঞের শিকার হয়ে প্রাণের ভয়ে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেওয়া বিপন্ন রোহিঙ্গা শরর্ণাথীদের চিকিৎসা সেবায় এগিয়ে এসেছে বিএনপি সমর্থিত ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ ( ড্যাব ) ও জিয়াউর রহমান ফাউন্ডেশন।

ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ ( ড্যাব ) এর সভাপতি ডা. জাহিদ হোসেনের নেতৃত্বে ৩০ সদস্য বিশিষ্ট মেডিকেল টিমের সদস্যরা কক্সবাজারের উখিয়ার বালুখালী নতুন রোহিঙ্গা শরনার্থী ক্যাম্পে এ মেডিকেল ক্যাম্প শুরু করেন।

বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মিডিয়া উইংয়ের সদস্য শামশু উদ্দিন দিদার জানান গত ৫ দিনে মেডিকেল ক্যাম্পে ৩০ হাজার রোহিঙ্গা নারী-পুরুষ ও শিশুদেরকে বিনা মূল্যে চিকিৎসা ও ঔষধ বিতরণ করা হয়েছে। গত ১৪ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে বর্তমানে এ কার্যক্রম চালু রয়েছে।

জেলা বিএনপির সভাপতি সাবেক সাংসদ শাহজাহান চৌধুরী বলেন ইতি মধ্যে ১৬টি টিউবওয়েল ও ৪০টি স্যানেটারি ল্যাট্রিন স্থাপন করা হয়েছে।

মঙ্গলবার(সেপ্টেম্বর) মেডিকেল ক্যাম্প পরিদর্শন ও রোহিঙ্গাদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন সাবেক মন্ত্রী আব্দুল্লাহ আল নোমান, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল ও চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদত হোসেন ও জিয়াউর রহমান ফাউন্ডেশনের মহাসচিব ডা. ফরহাদ হালিম প্রমুখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন