রোনালদোর গোলে প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে পর্তুগাল

পার্বত্যনিউজ ডেস্ক:

বুড়ো হাড়ের ভেল্কি দেখিয়েই চলেছেন ক্রিশ্চিয়ানা রোনালদো। আগের ম্যাচে স্পেনের বিপক্ষে হ্যাটট্রিক করেছেন। মরক্কোর বিপক্ষেও তার দুর্দান্ত এক হেডে প্রথমার্ধ ১-০ গোলে এগিয়ে থেকে শেষ করেছে পর্তুগাল।

ম্যাচের ৪ মিনিটের মাথায়ই ধাক্কা খেয়ে বসে মরক্কো। পর্তুগালের আক্রমণে ম্যানুয়েল দ্য কস্তা বল ক্লিয়ার করেছিলেন। তাতেই কর্ণার পেয়ে যায় পর্তুগাল। কর্ণার কিক নেন জোয়াও মুতিনহো। ডানদিক থেকে নেয়া কর্ণার থেকে বল পেয়ে বক্সের মধ্যে আচমকা নিচু হয়ে হেড করে দেন রোনালদো, কিছু বুঝে উঠার আগেই মরক্কো গোলরক্ষক দেখেন বল জড়িয়ে গেছে জালে (১-০)।

৯ম মিনিটে আরও একটি গোল পেতে পারতেন রোনালদো। মরক্কোর ডিফেন্সকে ফাঁকি দিয়ে বক্সের ডান দিক থেকে শট নেন রিয়াল তারকা। রাফায়েল গুয়েরেইরোর কাছ থেকে পাওয়া বলটি একটুর জন্য পোস্টের বাম দিক দিয়ে বেরিয়ে যায়।

পাল্টা আক্রমণ চালিয়েছে মরক্কোও। ম্যাচের ১১ মিনিটে মেধি বেনাতিয়ার বক্সের মধ্য থেকে নেয়া হেড ফিরিয়ে দেন পর্তুগাল গোলরক্ষক রুই প্যাত্রিসিও। ১৪ মিনিটে দ্য কস্তার আরেকটি হেড বারের ডান দিক দিয়ে বাইরে চলে যায়।

এর চার মিনিট পর হাকিম জিয়েচের বাঁ পায়ের শট বক্সের মধ্য থেকে ক্লিয়ার করে দেয় পর্তুগাল। ২৩ মিনিটে বক্সের বাইরে থেকে তার আরেকটি শট আটকে দেন গোলরক্ষক প্যাত্রিসিও। এরপর আরও কয়েকটি ভালো সুযোগ তৈরি করেছিল মরক্কো। কিন্তু কাজে লাগাতে পারেনি।

৩৯ মিনিটে রোনালদোর পাস থেকে বক্সের মধ্যে গোলরক্ষককে একা পেয়ে গিয়েছিলেন পর্তুগালের গনক্যালো গুয়েদেস। তার দুর্দান্ত ভলিটি এল কাজুই এক হাতে ফিরিয়ে দিলেও সেটা হাত থেকে ছুটে গিয়েছিল। কিন্তু ফিরতি বলে আর পা লাগাতে পারেননি গুয়েদেস।

প্রথমার্ধের অতিরিক্ত সময়ের দ্বিতীয় মিনিটের মাথায় কর্ণার থেকে গোলের দারুণ একটি সুযোগ ছিল মরক্কোরও। কিন্তু বেনাতিয়া তাতে অল্পের জন্য মাথা ছুঁয়াতে পারেননি।

 

সূত্র: জাগোনিউজ২৪

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন