রুমায় ৯ পাথর শ্রমিকের কারাদণ্ড

Roma pic-23.2

নিজস্ব প্রতিবেদক,বান্দরবান:

বান্দরবানে রুমায় অবৈধভাবে পাথর উত্তোলনের দায়ে ৯জন পাথর শ্রমিককে ১৫দিনের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। বুধবার উপজেলার ১নম্বর পাইন্দু ইউনিয়নে পলি খালে পাথর উত্তোলনের সময় উপজেলা প্রশাসন এ আদেশ দেন।

সূত্র জানায়, পলি খলে অবৈধভাবে পাথর উত্তোলনের অভিযোগে অভিযান চালিয়ে ৯ জন পাথর শ্রমিককে আটক করা হয়। উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ শরিফুল হক ভ্রাম্যমান আদালতের মাধ্যমে আটককৃতদের ১৫দিন করে কারাদণ্ডের আদেশ দেন। তবে মূল পাথর ব্যবসায়ী আইনের আওতায় আসেনি বলে স্থানীয়রা জানিয়েছেন।

সূত্র জানায়, দীর্ঘ দিন ধরে উন্নয়ন কাজে ব্যবহারের অজুহাতে স্থানীয় প্রশাসনকে বৃদ্ধা আঙ্গুলি দেখিয়ে রুমা খালসহ বিভিন্ন ঝিরি-ঝরণা থেকে উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি উজ্জ্বল ধর, রেমাক্রী প্রাংসা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ইউজিন ত্রিপুরা মেস্তারাং, ফ্রান্সিস ত্রিপুরা, লোঙা খুমী, চিংসাথোয়াই মারমা বিল্পব, শৈচিংথুই হেডম্যান, রুমা বাজারে ডা. মনিরুজ্জামান মোল্লাসহ কয়েকজন প্রভাবশালী পাথর ব্যবসায়ী পাথর উত্তোলন করে আসছেন।

উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ শরিফুল হক বলেন, ভ্রাম্যমান আদালত পরিচালনা করে অবৈধভাবে পাথর উত্তোলনকারী ৯জন শ্রমিককে গ্রেফতার করা হয়েছে। তাদের প্রত্যেককে ১৫দিন করে কারাদণ্ডে দণ্ডিত করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন