রুমায় আ.লীগের মতবিনিময় সভা অনুষ্ঠিত

রুমা প্রতিনিধি:

রুমা সদর ইউনিয়ন কার্যালয় প্রাঙ্গণে শনিবার বেলা সাড়ে দশটায় উপজেলা আওয়ামী লীগের আয়োজিত জঙ্গি, সন্ত্রাস ও চাঁদাবাজির বিরুদ্ধে জনপ্রতিনিধি, হেডম্যান, কারবারী ও গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি ক্যশৈহ্লা মারমা প্রধান অতিথির বক্তব্যে বলেন, সন্ত্রাস যারা করে, আর সন্ত্রাসীকে যে আশ্রয়দাতা তারা সবাই সমান অপরাধী। এলাকা থেকে সন্ত্রাস নির্মুল করতে হবে। এখানকার সম্প্রীতি নষ্ট হতে দেয়া যাবে না। সে যে দলেরই হোক না কেন, সন্ত্রাসীর কার্যক্রমে যারা সহযোগিতা করে, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

ক্যশৈহ্লা মারমা বলেন, এলাকায় চাঁন্দাবাজি ও মানুষ গুম হত্যা হয়েছে। কিন্তু তাদেও এক গোষ্ঠীর সন্ত্রাসের কারণে এলাকার মানুষ তাদের বিরুদ্ধে কথা বলা সাহস পাচ্ছে না। এসব অপরাধমূলক কার্যক্রম এলাকার মানুষকে সম্মিলিতভাবে নির্মূল করতে হবে।

প্রধান অতিথি বলেন সন্ত্রাসী ও চাঁদাবাজি বন্ধ করতে ৩০ জুলাইয়ের মধ্যে উপজেলা সন্ত্রাস নির্মূল কমিটি গঠন করতে হবে। নারীদের আর্থ সামাজিক উন্নয়ন সম্পর্কে প্রধান অতিথি ক্যশৈহ্লা মারমা উপজেলার সব ক‘টি ইউনিয়নে প্রতিটি ওয়ার্ডে নারী উন্নয়ন সমিতি কমিটি গঠন করতে হবে। ওয়ার্ড পর্যায়ের প্রত্যেক নারী সমিতিকে আর্থ সামাজিক উন্নয়ন মূলক কাজ করতে ১ লাখ টাকা অনুদান দেয়ার ঘোষণা দেন তিনি।

জেলা পরিষদে চেয়ারম্যান ক্যশৈহ্লা আরো বলেন, এখানকার মানুষের ফলজ কৃষি পণের উৎপাদন ও আর্থ সামাজিক উন্নয়নের লক্ষ্যে ৩০ লাখ টাকার ব্যয়ে রুমা উপজেলায় জুস উৎপাদনের একটি ভবন নির্মাণ করা হবে। রুমা বাজার ঘাটে যাতায়াতের সিঁড়ি নির্মাণেরও শীঘ্রই জেলা পরিষদ উদ্যোগ নেয়া হচ্ছে বলে তিনি উল্লেখ করেন।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি উহ্লাচিং মারমার সভাপতিত্বে মতবিনিসয় সভায় বিশেষ অতিথি ও অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা পরিষদের সদস্য ক্যসাপ্রু, লক্ষীপদ দাশ, রোয়াংছড়ি উপজেলা সাবেক চেয়ারম্যান হ্লাথোয়াইহ্রী মারমা, জেলা যুবলীগের সভাপতি মোহাম্মদ হোসেন, বান্দরবান পৌর কমিশনার অজিত বড়ুয়া, কোলাদি মৌজা হেডম্যান শৈচিংথুই মারমা, পাইন্দু ইউপি চেয়ারম্যান উরলামং মারমা ও সামাখাল পাড়া কারবারি উহ্লাচি মারমা প্রমূখ।

বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বান্দরবান পৌরসভা চেয়ারম্যান বেবী ইসলাম, জেলা পরিষদের সদস্য মোজ্জামেল হক বাহাদুর, ফিলিপ ত্রিপুরা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জিংএংময় বম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাংপুই বম ও রতন কান্তি দাশ। সদর ইউপি চেয়ারম্যান শৈমং মারমার উপস্থাপনায় এই মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও জেলা পরিষদের সদস্য জুয়েল বম।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন