Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

রুমায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে অগ্নিনির্বাপক সিলিন্ডার নগদ টাকা ও  ঢেউটিন বিতরণ

dc-1-copy

রুমা প্রতিনিধি:

বান্দরবানের রুমা বাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে নগদ টাকা ও বসতঘর নির্মাণের জন্য ঢেউটিন বিতরণ করা হয়েছে। অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ ৩৭ পরিবারের মাঝে উপজেলা প্রশাসন ও রুমা সেনা জোনের ব্যবস্থাপনায় অগ্নিনির্বাপক সিলিন্ডার মেশিনসহ ঢেউটিন ও নগদ টাকা বিতরণ করা হয়। গত ২০ আগস্ট রুমা বাজারে এক ভয়াবহ অগ্নিকাণ্ডে ৩৭ পরিবারের মালামালসহ দোকানপাট পুড়ে ছাই হয়ে গেয়েছিল।

এ উপলক্ষে গত রোববার (২০নভেম্বর) দুপুর ১২টায় রুমা সদর  ইউনিয়ন পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান আতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক।

উপজেলা নির্বাহী অফিসার শরিফুল হকের সভাপতিত্বে বিশেষ অতিথি ও অন্যান্যের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন রুমা জোন কমান্ডার গোলাম আরিকুর আলম পিএসসি, উপজেলা চেয়ারম্যান অংথোয়াইচিং মারমা, উপজেলা ভাইস চেয়ারম্যান জিংএংময় বম, থানা অফিসার ইনচার্জ শরিফুল ইসলাম শফিক, পাইন্দু ইউপি চেয়ারম্যান উহ্লামং মারমা ও বাজার পরিচালনা কমিটির সভাপতি উজ্জল ধর। সদর ইউপি চেয়ারম্যান শৈমং মারমার উপস্থাপনায় এ সভায় রুমা বাজার অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্য ও স্থনীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভার এক পর্যায়ে ক্ষতিগ্রস্ত ৩৭ পরিবারের মাঝে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের বরাদ্ধকৃত প্রতি পরিবারকে জেলা প্রশাসকের মাধ্যমে নগদ তিন হাজার টাকা ও এক বান করে ঢেউটিন বিতরণ করা হয়। এছাড়াও রুমা সেনা জোনের সহায়তায় পরিবার প্রতি সাড়ে পাঁচ হাজার টাকা ও ব্যাবসায়ীদের অগ্নিকাণ্ড নিয়ন্ত্রণ করতে দুইটি অগ্নিনির্বাপক মেশিন বিতরণ করা হয়।

পরে ইউনিয়ন পরিষদের ই-সেন্টার, কমপিউটার প্রক্ষিণ কেন্দ্র ও প্রশাসনিক কার্যক্রম পরিদর্শন করেন জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক। এর আগে প্রাথমিক শিক্ষা (পিএসসি) সমাপনী পরীক্ষার কেন্দ্র পরিদর্শন করেন। এ সময় উপজেলা চেয়ারম্যান অংথোয়াইচিং, ইউএনও মোহাম্মদ শরিফুল হক উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন