Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

রুনা লায়লার সুরে গাইলেন আঁখি

পার্বত্যনিউজ ডেস্ক:

৫২ বছরের সংগীত জীবনে এবারই প্রথম কোন গানে সুর দিলেন উপমহাদেশের জনপ্রিয়, কিংবদন্তী সংগীত শিল্পী রুনা লায়লা। চিত্রনায়ক ও নির্মাতা আলমগীরের নির্মিতব্য চলচ্চিত্র ‘একটি সিনেমার গল্প’র জন্য তৈরি হয়েছে এ গানটি। এতে কণ্ঠ দিয়েছেন আঁখি আলমগীর।

বরেণ্য গীতিকার গাজী মাজহারুল আনোয়ারের লেখা ‘গল্প কথার ওই কল্পলোকে জানি, একদিন চলে যাবো, কোথায় শুরু আর শেষ হবে কোথায়, সে কথা বলে যাবো’-এমন কথা নিয়ে রচিত গানটিরই সুর করেছেন রুনা লায়লা। এরই মধ্যে শেষ হয়েছে গানের রেকর্ডিংও।

জীবনের প্রথম কোনো গানের সুর করা প্রসঙ্গে রুনা লায়লা বলেন, সত্যি বলতে কী আলমগীরের উৎসাহেই গানটির সুর করা। তবে আলমগীরের কাছে আমার শর্ত ছিল একটাই, তা হলো অ্যাকুস্টিক ইন্সট্রুম্যান্ট দিয়েই গানের পুরো কাজ শেষ করতে হবে এবং তাই হয়েছে।

আখিঁর গানের প্রশংসা করে তিনি বলেন,  গানটি যেহেতু ক্লাসিক্যাল, তাই আঁখি খুব কষ্ট করেছে এটির চূড়ান্ত রেকর্ডিংয়ের আগে পর্যন্ত। গানটি সে অসাধারণ গেয়েছে।

আঁখি আলমগীর বলেন, আমার বাবা এবং রুনা আন্টির কাছে আমি খুব কৃতজ্ঞ যে, আমার উপর বিশ্বাস রেখে তারা আমাকে দিয়ে এমন একটি গান করিয়েছেন। গানটির রেকর্ডিং শেষে আন্টি যখন আমাকে জড়িয়ে ধরেন তখন বাবা, আমি আর আন্টি কাঁদছিলাম। আর এটাই ছিল আমার এ গানের জন্য বড় প্রাপ্তি।

আলমগীর জানান, এই গানটি ঋতুপর্ণার লিপে যাবে। জানাযায়, আগামী ৯ই সেপ্টেম্বর থেকে বিএফডিসিতে উত্তম গুহের তৈরি সেটে ‘একটি সিনেমার গল্প’ চলচ্চিত্রটির শুটিং শুরু হবে। এর কাহিনী, সংলাপ, চিত্রনাট্য আলমগীরের। তারই নিজস্ব প্রযোজনা সংস্থা ‘আইকন এন্টারটেইনমেন্ট’র ব্যানারে চলচ্চিত্রটি নির্মাণ হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন