রিড প্রকল্পের সহায়তায় বর্তমানে বিদ্যালয়ে শিশুদের পড়ার আগ্রহ তৈরি হয়েছে

নিজস্ব প্রতিবেদক, পানছড়ি:

পানছড়ি উপজেলায় স্থানীয় উন্নয়ন সংস্থা জাবারাং কল্যান সমিতি কর্তৃক পরিচালিত রিড প্রকল্পের আওতাভুক্ত পুজগাং মুখ সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আবুল হাশেম।

শ্রেণিতে শিক্ষার্থীদের বাংলায় পঠন দক্ষতা কতটুকু অর্জন হয়েছে তা যাচাই করেন। তিনি বলেন প্রকল্পের সহায়তায় বর্তমানে বিদ্যালয়ের শিশুদের পড়ার আগ্রহ তৈরি হয়েছে ও বাংলা বলার বিষয়ে সাবলীলতা লক্ষ্য করা গেছে।

এ সময় উপস্থিত ছিলেন জাবারাং কল্যাণ সমিতির পানছড়ি উপজেলার টেকনিক্যাল অফিসার অনিল চাকমা, বিদ্যালয় প্রধান মো. নুরুল আফসার।

জানা যায়, উপজেলাতে ১৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রথম থেকে তৃতীয় শ্রেণির শিক্ষার্থীদের বাংলায় পঠন দক্ষতার উন্নয়ন এ প্রকল্পের কার্যক্রম চলমান রয়েছে। ধ্বনি সচেতনতা, বর্ণজ্ঞান, শব্দভাণ্ডার, সাবলীলতা, বোধগম্যতা এ প্রকল্পের উদ্দেশ্য। প্রকল্পটি মাঠ পর্যায়ে ইউএসআইডি-র অর্থায়নে ও সেভ দ্য চিলড্রেন এর কারিগরি সহায়তায় রিড প্রকল্প কার্যক্রম পানছড়ি উপজেলায় বাস্তবায়িত হচ্ছে।

এ  ব্যাপারে বিদ্যালয় প্রধান নুরুল আফসার বলেন, রিড প্রকল্পের সহায়তায় বাংলা বিষয়ে সহকারী শিক্ষকদের পড়তে শেখার নির্দেশনা প্রশিক্ষণ ও প্রধান শিক্ষককে একাডেমিক সুপারভিশন প্রশিক্ষণ প্রদান করে শ্রেণি কার্যক্রমে বাংলা পড়ার বিষয়ে অনেক উন্নয়ন হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার রিড প্রকল্পের কার্যক্রম অব্যাহত রাখার জন্য সংশ্লিষ্ট সংস্থার প্রতিনিধিদের দৃষ্টি আর্কষণ করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন