রামুর রামকুট আর্দ্যশক্তি কালীবাড়ি  মন্দিরে শ্যামা পূজা ২৯ অক্টোবর

রামু প্রতিনিধি:

রামু উপজেলার রাজারকুল ইউনিয়নের রামকুট হিন্দুপাড়া সংলগ্ন শ্রী শ্রী আর্দ্যশক্তি কালীবাড়ি মন্দিরে ২৯ অক্টোবর শ্যামা পূজা অনুষ্ঠিত হবে। এ উপলক্ষ্যে শুভ অধিবাস, চণ্ডিপাঠ, গীতাপাঠ, বলিদান, মহাপ্রসাদ বিতরণসহ বিভিন্ন কর্মসূচী পালন করা হবে।

উল্লেখ্য শ্রী শ্রী আর্দ্যশক্তি কালীবাড়ি মন্দিরের প্রতিষ্ঠাতা শ্রীযুক্ত নিরঞ্জন কুমার শর্মার ছেলে ডা. শিবু কুমার শর্মা এবং ভক্তবৃন্দের উদ্যোগে প্রতিবছর এ শ্যামা পূজা অনুষ্ঠিত হয়ে আসছে। এবারও সাড়ম্বরে শ্যামা পূজা পালনে নানা কর্মসূচী গৃহীত হয়েছে।

কর্মসূচির মধ্যে রয়েছে, ২৮ অক্টোবর শুভ অধিবাস, ২৯ অক্টোবর সন্ধ্যায় শ্রীমদ্ভাগত গীতাপাঠ, রাত ১ টায় শ্রী শ্রী চণ্ডিপাঠ, রাত ১১টায় মহাপ্রসাদ বিতরণ, রাত ১২ টা ১ মিনিটে শ্যামা পূজা, রাত ৩টায় মহা বলিদান, ৩০ অক্টোবর সকালে মহাপ্রসাদ বিতরণ। অনুষ্ঠানে গীতা ও চণ্ডিপাঠ করবেন পটিয়া হাবিলাসদ্বীপ শ্রী শ্রী জ্যোতি হরিহর বৈকুন্ঠ গীতা যোগাশ্রম এর প্রতিষ্ঠাতা ও সীতাকুন্ড শঙ্কর মঠ ও মিশনের শ্রী শ্রীমৎ স্বামী সজলানন্দ গীরি মহারাজ।

স্বর্গীয় নিরঞ্জন কুমার শর্মার মেঝ ছেলে শ্রী শ্রী আর্দ্যশক্তি কালীবাড়ি মন্দিরের প্রতিষ্ঠাতা ডা. শিবু কুমার শর্মা এ মহতি অনুষ্ঠানে দলমত নির্বিশেষে সকলকে উপস্থিত থাকার আহ্বান জানিয়েছেন। পাশাপাশি তিনি শ্যামা পূজার সকল কর্মসূচিতে স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের সহযোগিতা কামনা করেছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন